Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গান্ধী স্মরণে তমলুক থেকে মহিষাদল পর্যন্ত বাইক র‍্যালি

অরুণ কুমার সাউ, তমলুক: জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে ২রা অক্টোবর সোমবার তমলুক থেকে মহিষাদল পর্যন্ত বাইক র‍্যালির আয়োজন করে তমলুকের ‘বাপুজী সংঘ'।মেদিনীপুরে গান্ধীজীর পদার্পণ ঘটেছিল তিনবার। তৃতীয়বার এসেছিলেন ১৯৪৫ …



অরুণ কুমার সাউ, তমলুক: জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে ২রা অক্টোবর সোমবার তমলুক থেকে মহিষাদল পর্যন্ত বাইক র‍্যালির আয়োজন করে তমলুকের ‘বাপুজী সংঘ'।মেদিনীপুরে গান্ধীজীর পদার্পণ ঘটেছিল তিনবার। তৃতীয়বার এসেছিলেন ১৯৪৫ খ্রিস্টাব্দে ২৫ শে ডিসেম্বর বর্তমান পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলে। ইতিহাস থেকে জানা যায় ২৯ শে ডিসেম্বর গান্ধীজি মহিষাদল থেকে কাঁথির উদ্দেশ্যে যাত্রা করেছিলেন।


 এই ঘটনাকে স্মরণ করে এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলন, সংঘের সামনে শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ,মহাত্মা গান্ধী, রবীন্দ্রনাথ ঠাকুর, বিবেকানন্দ, বিদ্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পর সংঘের সামনে থেকে মহিষাদলের গান্ধী কুটির আশ্রমের দিকে যাত্রা শুরু হয়। এদিন সংস্থার ৩২জন সদস্য ১৬ টি বাইকে এই র‍্যালিতে অংশ নেন।

সেখানে গান্ধীজির চিতাভস্ম বেদীতে সদস্যরা পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে গান্ধীজিকে শ্রদ্ধা জানান। গান্ধীজির প্রতিকৃতিতে মাল্যদান করেন সংঘের সম্পাদক গৌতম বেরা সহ অন্যান্যরা। স্মারক হিসেবে আশ্রমের সামনে একটি গোপালভোগ আমের চারা রোপন করা হয়।সংস্থার পক্ষ থেকে আশ্রমিক ছেলেদের কিছু উপহার দেওয়া হয়।

আশ্রমের ভারপ্রাপ্ত আধিকারিক মানিকলাল পাল ও  মহিষাদল পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে গান্ধীজির প্রিয় রামধূন গানে আশ্রমের ছেলেদের সঙ্গে কন্ঠ মেলায়।