Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যজুড়ে অনুষ্ঠিত হলো স্যাস পরীক্ষা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর......শনিবার রাজ্য জুড়ে অনুষ্ঠিত হলো স্টেট আচিভমেন্ট সার্ভে বা স্যাস পরীক্ষা। বিভিন্ন শ্রেণীতে পাঠরত ছাত্রছাত্রীদের যোগ্যতা মান যাচাই করতে সমগ্র রাজ্য থেকে বাছাই করা  ১১০২৬টি প্রাথমিক,উচ্চ-প্রাথমিক,মাধ…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর......শনিবার রাজ্য জুড়ে অনুষ্ঠিত হলো স্টেট আচিভমেন্ট সার্ভে বা স্যাস পরীক্ষা। বিভিন্ন শ্রেণীতে পাঠরত ছাত্রছাত্রীদের যোগ্যতা মান যাচাই করতে সমগ্র রাজ্য থেকে বাছাই করা  ১১০২৬টি প্রাথমিক,উচ্চ-প্রাথমিক,মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক বিদ্যালয়ের তৃতীয়, পঞ্চম, অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের ওপর এই পরীক্ষা নেওয়া হয়। এই পরীক্ষা নিয়ে গ্রামাঞ্চলের পড়ুয়াদের  মধ্যে বিশেষ উৎসাহ লক্ষ্য করা যায়। তুলনায় শহরাঞ্চলের ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল একটু কম। দশম শ্রেণির নির্বাচনী পরীক্ষা ও তৃতীয় পার্বিক মূল্যায়নের  কাছাকাছি সময়ে পরীক্ষার আয়োজন করায় ছাত্রছাত্রীদের অসুবিধা হয়েছে বলে মনে করছেন একাংশের অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকারা।

তাঁদের বক্তব্য টেস্ট ও  তৃতীয় পার্বিক মূল্যায়ণ শেষ হবার পরে কোন একদিন এই পরীক্ষা নেওয়া যেতে পারত।  অন্যদিকে বেশি ছাত্র-ছাত্রী যুক্ত বিদ্যালয়গুলিতে সুষ্ঠুভাবে আয়োজন করার ক্ষেত্রে পর্যাপ্ত ফিল্ড ইনভেস্টিগেটর ছিলেন না বলেও কোন কোন জায়গা থেকে অভিযোগ এসেছে। মোটের ওপর গোটা রাজ্য জুড়েই বিশেষ কোন সমস্যা ছাড়াই সন্তোষজনক ভাবে পরীক্ষা সংঘটিত হয়েছে। পড়ুয়ারা কতটা কাঙ্খিত মানে উপনীত হয়েছে তা জানতে এবার সবার নজর  থাকবে সার্ভের ফলাফলের ওপর।