Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিপ্লবী মেদিনীপুর টাইমস্ পত্রিকার চল্লিশ তম বর্ষ পদার্পণ অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... অবিভক্ত মেদিনীপুরের জেলার অন্যতম প্রাচীন পত্রিকা বিপ্লবী মেদিনীপুর টাইমস্ এর চল্লিশ তম বর্ষে পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত হলো ঘরোয়া ভাবে। সম্প্রতি   মেদিনীপুর শহরের মির্জাবাজার এলাকার চক্রবর্তী পরিব…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... অবিভক্ত মেদিনীপুরের জেলার অন্যতম প্রাচীন পত্রিকা বিপ্লবী মেদিনীপুর টাইমস্ এর চল্লিশ তম বর্ষে পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত হলো ঘরোয়া ভাবে। সম্প্রতি   মেদিনীপুর শহরের মির্জাবাজার এলাকার চক্রবর্তী পরিবারের উঠোনে আয়োজিত এক ঘরোয়া অনুষ্ঠানে বহু বিশিষ্টজন ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে পত্রিকার চল্লিশ তম জন্মদিন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পত্রিকার পথচলার শুরুর দিকের একসময়ের  লেটার প্রেস যুগের কম্পোজিটর শেখ সেলিমের উপস্থিতিতে চক্রবর্তী পরিবারের দুই শিশু প্রতিনিধি শাক্য চক্রবর্তী ও পাহি চক্রবর্তী কেক কেটে চল্লিশ তম জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করেন। পাশাপাশি এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দুই শিশু শিল্পী শ্যাক্য এবং পাহি। হল।

এদিন বিশিষ্ট ভাবে সম্মানিত করা হয় লেটার প্রেস যুগের পত্রিকার কম্পোজিটর শেখ সেলিমকে। এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রণব চক্রবর্তী, লোকসংস্কৃতি গবেষক ও প্রাক্তন শিক্ষা প্রশাসক ড. মধুপ কুমার দে পত্রিকার শুভানুধ্যায়ী অসিত দত্ত,শ্যামল দাস,শান্তি দত্ত, বিশ্বেশ্বর সরকার,বিদ্যুৎ পাল, সুধাময় সরকার, মৃণাল দত্ত, সুতপা বসু, শুভাশিষ ঘোষ, রাজু বালি, অমিত সাহু, অখিলবন্ধু মহাপাত্র, সুদীপ কুমার খাঁড়া,মহম্মদ আসিফ,প্রতাপ চ্যাটার্জী সুতপা বসু, নরোত্তম দে, সৌমিত্র চক্রবর্তী,পল্লব সেনগুপ্ত সহ বহু বিশিষ্ট ব্যক্তিত্ব ও পত্রিকার শুভানুধ্যায়ীবৃন্দ।এদিনের অনাড়ম্বর অনুষ্ঠানে বিপ্লবী মেদিনীপুর টাইমস পত্রিকার সম্পাদক তারাশঙ্কর চক্রবর্তী উপস্থিত সকলের হাতে পত্রিকার ৪০ তম জন্মদিন স্মরণে তৈরী স্মারক উপহার তুলে দেন। অনুষ্ঠানে লেখক অমিত সাহু তার লেখা 'আমার জেলা মেদিনীপুর" বইটি পত্রিকার সম্পাদক তারাশঙ্কর চক্রবর্তীর হাতে তুলে দেন। উপস্থিতি বিশিষ্ট জনেরা মেদিনীপুর টাইমস্ এর পথচলার শুরুর দিকে নানা কথা এবং বর্তমান সময়ে পত্রিকার অগ্রগতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সম্পাদক তারাশঙ্কর চক্রবর্তী জানান, তাঁদের পত্রিকার বিভিন্ন খবর নিয়ে এখনও পর্যন্ত ৩৯ টি মামলা হয়েছে এবং সব কটি ক্ষেত্রেই পত্রিকা জয়ী হয়েছে। উপস্থিতির শুভানুধ্যায়ীরা পত্রিকার উত্তোরত্তর শ্রীবৃদ্ধি কামনা করেন এবং চল্লিশতম বর্ষপূর্তি উৎসব যাতে উপস্থিত সকলের সহযোগিতায় একটু জাঁকজমকপূর্ণ ভাবে করা যায় সেবিষয়ে পত্রিকা কর্তৃপক্ষকে উদ্যোগী হবার আহ্বান জানান। উল্লেখ্য ১৯৮৪ সালের ১১ ই নভেম্বর মেদিনীপুর শহর থেকে প্রথম প্রকাশিত হয়েছিল মেদিনীপুর টাইমস্ পত্রিকা।সেই দিন থেকে দীর্ঘ ৩৯ বছর ধরে প্রকাশিত হয়ে আসছে মেদিনীপুর টাইমস্ দৈনিক পত্রিকাটি। অনুষ্ঠান সঞ্চালনা করেন অখিলবন্ধু মহাপাত্র।