Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পদাধিকার বলে কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজের রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী চেয়ারম্যান, এক মাস পঠন পাঠন বন্ধ থাকায় ক্ষুব্ধ ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা।

বাবলু বন্দোপাধ্যায়।  কোলাঘাটপূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষকদের বিক্ষোভের জেরে পঠন পাঠন ব্যাহত । প্রায় এক মাস ধরে চলছে এই বিক্ষোভ। বিক্ষোভকারীরা মূলত তাদের ন্যায্য বেশ কয়েকটি দাবি নিয়ে সোচ্চার হয়েছে জ…



বাবলু বন্দোপাধ্যায়।  কোলাঘাট

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষকদের বিক্ষোভের জেরে পঠন পাঠন ব্যাহত । প্রায় এক মাস ধরে চলছে এই বিক্ষোভ। বিক্ষোভকারীরা মূলত তাদের ন্যায্য বেশ কয়েকটি দাবি নিয়ে সোচ্চার হয়েছে জানা গেছে। বর্তমান রেজিস্টার যিনি রয়েছেন তার অপসারণ, শিক্ষকদের ডি এ সহ বেশ কয়েকটি দাবী কে সামনে রেখে এই বিক্ষোভ বলে জানিছে কোলাঘাট কলেজ ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট এমপ্লয়ি ওয়েলফেয়ার অর্গানিজেশনের সদস্যরা।  কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজ বিদ্যাসাগর সোসাইটি ফর ইন্টিগ্রেটেড লার্নিং দ্বারা পরিচালিত। পদাধিকার বলে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস এই কলেজের চেয়ারম্যান। কলেজে ভর্তি হতে গেলে বেশ মোটা অংকের টাকাতেই ছাত্রছাত্রীদের ভর্তি হতে হয়। একমাস ধরে পঠন-পাঠন ব্যাহত হওয়ায় ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা ক্ষুব্ধ । কলেজের ভারপ্রাপ্ত ডিরেক্টর শৈবাল কুমার প্রধান জানান শিক্ষকরা মূলত তিনটি দাবি নিয়ে ক্লাস বয়কটের সিদ্ধান্ত নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে। শিক্ষকদের  বারবার বলা সত্ত্বেও তাদের দাবি নিয়ে তারা অনড়, যারা ক্লাস নিত তাদেরকেও ক্লাস নিতে বাধা দান করছে বলেও অভিযোগ করেছেন শৈবাল বাবু। এ বিষয়ে কলেজের চেয়ারম্যান বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস কে হস্তক্ষেপ করার দাবি জানানো হয়েছে কিন্তু এখনো পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে তিনি জানান। সংগঠনের নেতৃত্ব স্বদেশ মাজি জানান তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। রেজিস্টার এর অপসারণ থেকে শুরু করে শিক্ষকদের ডিএ পাওনা সহ বেশ কয়েকটি দাবি নিয়ে এই আন্দোলন। কলেজের গভর্নিং বডি তাদের ইচ্ছামত বিভিন্ন বিষয় পাস করিয়ে নিচ্ছে, অথচ কলেজের শিক্ষক প্রতিনিধিদের তিনজন রিপ্রেজেন্টেটিভ থাকার কথা বডিতে তা নেই ফলে শিক্ষকদের অভাব অভিযোগের কথা ওই গভর্নিং বডিতে ঠাঁই পারছে না। শিক্ষকদের তাদের নায্য দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে  যাবে বলে হুঁশিয়ারি দিয়েছে সংগঠনের নেতৃত্বরা।