Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর ডি এ ভি পাবলিক স্কুলে "বাল মেলা" ও প্রাক্ দীপাবলী উৎসব

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... আসন্ন শিশু দিবস এবং দীপাবলী  উৎসবকে সামনে রেখে শুক্রবার মেদিনীপুর  ডি এ ভি পাবলিক স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো "বাল মেলা" ও দীপাবলী উৎসব। সম্মানীয়  অতিথিবৃন্দ,অভিভাবক-অভিভাবিকাবৃন্দ , …

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... আসন্ন শিশু দিবস এবং দীপাবলী  উৎসবকে সামনে রেখে শুক্রবার মেদিনীপুর  ডি এ ভি পাবলিক স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো "বাল মেলা" ও দীপাবলী উৎসব। সম্মানীয়  অতিথিবৃন্দ,অভিভাবক-অভিভাবিকাবৃন্দ , শিক্ষক-শিক্ষিকাগণ  এবং ছাত্র ছাত্রীদের উজ্জ্বল  উপস্থিতিতে অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সুসম্পন্ন ও আনন্দমুখর হয়ে উঠে।

অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষে উপস্থিত সবাইকে স্বাগত জানান বিদ্যালয়ের অধ্যক্ষ বনমালী বিশওয়াল ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। ছাত্র-ছাত্রীদের বৈদিক  মন্ত্র উচ্চারণের সাথে সাথে, প্রদীপ  প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর অতিরিক্ত  জেলাশাসক  কেম্পাহোনাইয়া। অতিথি হিসাবে ছিলেন আই আই টি খড়্গপুরের অধ্যাপক এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড.রবিব্রত মুখার্জি, রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহবিদ্যালয়ের অধ্যক্ষা  জয়শ্রী লাহা, মেদিনীপুর কলেজের পদার্থ বিজ্ঞানের  বিভাগীয় প্রধান ড.তনুশ্রী পাল, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ সুরজিৎ ঘোষ, শিক্ষানুরাগী গোপাল দাস সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

এদিনের  অনুষ্ঠানে বিদ্যালয়ের  নার্সারি বিভাগের কচিকাঁচারা  নানা রঙের  পোশাক পরে ছোট্ট  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অংশ নেয়। পাশাপাশি বিদ্যালয়ের  অন্যান্য শ্রেণীর  ছাত্র-ছাত্রীরাও ছাত্রীদের নাচ-গান সহ অন্যান্য সাংস্কৃতিক কর্মসূচির মধ্যদিয়ে মনোগ্রাহী সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত করে। অনুষ্ঠানে বিশেষ  আকর্ষণ  ছিল  বিজ্ঞানের বিভিন্ন  মডেল  প্রদর্শনী, হস্তশিল্প প্রদর্শনী,বই মেলা এবং শিশুদের পছন্দের  নানা খাবারের দোকান।ছাত্র- ছাত্রীরা নিজেরা খাবার  বানিয়ে এনে এই শিশু মেলাতে সেগুলো বিক্রি করে।


বিজ্ঞান প্রদর্শনীতে নবম শ্রেণী শিক্ষার্থীদের বানানো "ড্রোন ক্যামেরা" উপস্থিত সকলের  বিশেষ দৃষ্টি আকর্ষণ  করে। বিদ্যালয়ের  অধ্যক্ষ বনমালী  বিশওয়াল তাঁর বক্তব্যে সকল অতিথি অভিভাবকদের অভিনন্দন  ও ধন্যবাদ জানান  এবং বিভিন্ন বিষয়ে ছাত্র-ছাত্রীদের  প্রতিভার  ভুয়সী  প্রশংসা করেন।তিনি আরও বলেন, ছাত্র ছাত্রীদের প্রতিভার প্রকাশ ও তাদের  আনন্দ দানের   জন্যই সকল শিক্ষক - শিক্ষিকাদের  সহযোগিতা তাঁরা প্রতিবছর এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকেন।সবশেষে দীপাবলী উপলক্ষ্যে ছাত্র-ছাত্রীরা মেলা প্রাঙ্গনের মঞ্চে একটি বড় রংগোলী তৈরী করে উপস্থিত সকলকে দীপবলীর শুভেচ্ছা জানায় এবং নিজরা অনাবিল আনন্দে মেতে ওঠে।