Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

"দিগন্তের দিশারী"-র উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির ও ঔষধ প্রদান:

নিজস্ব সংবাদদাতা, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম.....ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১নং ব্লকের সারিয়া অঞ্চলের দারিদ্র্য কবলিত পূর্বভাতভাঙ্গা গ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন দিগন্তের দিশারী-র উদ্যোগে সংগঠন পরিচালিত "আলোর দিশারী" পাঠশা…


নিজস্ব সংবাদদাতা, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম.....ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১নং ব্লকের সারিয়া অঞ্চলের দারিদ্র্য কবলিত পূর্বভাতভাঙ্গা গ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন দিগন্তের দিশারী-র উদ্যোগে সংগঠন পরিচালিত "আলোর দিশারী" পাঠশালার ৮২ জন শিশু ও তাদের অভিভাবক ও অভিভাবিকাদের জন্য অনুষ্ঠিত হলো একটি বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির। সব মিলিয়ে প্রায় ১৫০ জনকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদানের পরিসেবা দেওয়া হয়।

     কর্মসূচির মূল উদ্যোক্তা সংগঠনের সভাপতি তথা সারিয়া আদিবাসী উচ্চ-মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক অঞ্জন জানা জানান, ঝাড়গ্রামের স্বনামধন্য চিকিৎসক মেডিসিন বিশেষজ্ঞ জেনারেল ফিজিসিয়ান ড: মৌসুমী মুর্ম্মু এবং শিশুরোগ বিশেষজ্ঞ মড: ঊর্মিলা পাল এই শিবিরে স্বাস্থ্য পরীক্ষা করেন। তাঁদের  আন্তরিক সহযোগিতা ও নিরলস পরিসেবা এই শিবিরটিকে সাফল্যমন্ডিত করেছে।সংগঠনের পক্ষ থেকে বিশেষভাবে কৃতজ্ঞতা জানানো হয়েছে ড: মৌসুমী মুর্ম্মুরস্বামী অভিজিৎ মান্ডিকে যিনি নিজ দায়িত্বে ওষুধ এনেছিলেন এবং শুরু থেকে হাসিমুখে ধৈর্য্য সহকারে প্রেসক্রিপশন অনুযায়ী  সমস্ত ওষুধ বিলি করেছেন। তুলে দিয়েছিলেন।এই কাজে বিশেষ বিশেষ সহযোগিতা করেন সংগঠনের সদস্য তুফান বধূক।

 অঞ্জন বাবু আরোও জানান,বিমল, ধ্রুবেন্দু, বিশ্বজিৎ, প্রদীপ, পূর্ণ, জয়দেব, মানু থেকে শুরু করে সংগঠনের প্রতিটি স্বেচ্ছাসেবক এই শিবিরটি সফল করার জন্য দুদিন ধরে কঠোর পরিশ্রম করেছেন।

কমিটির সদস্য বিমলের মতে, এইসব নিষ্ঠাবান স্বেচ্ছাসেবীদের হাত ধরে ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছাকে পাথেয় করে আরও বেশি সমাজসেবা মূলক কাজের মধ্য দিয়ে এগিয়ে যাবে "দিগন্তের দিশারী"।