Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নাবালিকা বিয়ে রুখে দিল নান্দাড়িয়া শাস্ত্রী স্মৃতি বিদ্যাপীঠের কন্যাশ্রী ক্লাব ও প্রশাসন

নিজস্ব প্রতিবেদক,শালবনী,পশ্চিম মেদিনীপুর......পশ্চিম মেদিনীপুর জেলার নান্দাড়িয়া শাস্ত্রী স্মৃতি বিদ্যাপীঠের এবারের মাধ্যমিক পরীক্ষার্থী নাবালিকা ছাত্রী মিঠু রায়ের বিয়ে রুখে দিল বিদ্যালয়ের কন্যাশ্রী ক্লাব এবং ব্লক ও জেলা প্রশা…



 নিজস্ব প্রতিবেদক,শালবনী,পশ্চিম মেদিনীপুর......পশ্চিম মেদিনীপুর জেলার নান্দাড়িয়া শাস্ত্রী স্মৃতি বিদ্যাপীঠের এবারের মাধ্যমিক পরীক্ষার্থী নাবালিকা ছাত্রী মিঠু রায়ের বিয়ে রুখে দিল বিদ্যালয়ের কন্যাশ্রী ক্লাব এবং ব্লক ও জেলা প্রশাসন। মিঠুর আপত্তি স্বত্বেও মাধ্যমিক শেষ হবার পরই মেয়ের বিয়ে দিতে উদ্যোগী হন মিঠুর পরিবারের লোকেরা।


মঙ্গলবার ছিল বিয়ের দিন। নিজে থেকে বিয়ে না আটকাতে পেরে নানা প্রতিকূলতাকে উপেক্ষা করে শেষমেষ বিদ্যালয়ের কন্যাশ্রী ক্লাব 'স্বয়ংসিদ্ধা'র বান্ধবীদের মাধমে ফোন মারফৎ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুদ্ধোদেব চ্যাটার্জীর দারস্থ হয় মিঠু।খবর পেয়েই তৎপর হয়ে ওঠেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুদ্ধোদেব চ্যাটার্জী সহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকা গণ।বিদ্যালয়ের তরফে খবর পাঠানো হড় পুলিশ, প্রশাসনের বিভিন্ন স্তরে। তৎপরতা দেখানো হয় প্রশাসনের পক্ষেও।

কন্যাশ্রী ক্লাবের সদস্যাদের সাথে নিয়ে শালবনী ব্লকের সৈয়দপুর এলাকার বেনাচাপড়া গ্রামে ছাত্রীটির  বাড়িতে ছুটে যান প্রধান শিক্ষক শুদ্ধোদেব চ্যাটার্জী, সহ-প্রধান শিক্ষক অমিয় কুমার মোহান্ত, শিক্ষক অভিষেক দে, শিক্ষিকা দীপান্বিতা ঘোষ, ইন্দ্রানী দাস,সুস্মিতা সেন,নবমিতা দাস, মৌসুমী সাহু, মৌমিতা পাল, সুচিস্মিতা আদক সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা।  ছাত্রীটির বাড়িতে পৌঁছে যান প্রশাসনের প্রতিনিধিরা। সকলের মিলি প্রচেষ্টায়  মেয়েটির বিয়ে বন্ধ হয়। মিঠুর বাড়ির  লোকের কথা দেন মেয়ে সাবালিকা না হলে আর বিয়ের দেওয়ার চেষ্টা করবেন না।মিঠু জানায় সে  পড়াশোনা চালিয়ে যেতে চায়। বিদ্যালয়ের কর্তৃপক্ষ ঘোষণা করেন একাদশ এবং দ্বাদশ শ্রেণীতে মিঠুর  পড়াশোনার সমস্ত দায়িত্ব বিদ্যালয়  গ্রহণ করবে।