Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিলদা কলেজে রাজ্যস্তরের আলোচনা চক্র

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম...... ঝাড়গ্রাম জেলার শিলদা চন্দ্রশেখর কলেজের ইতিহাস বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হলো একটি রাজ্যস্তরের আলোচনা চক্র। আলোচনা চক্রের  বিষয় ছিল 'জাতীয়তাবাদ ও গান্ধী'। এই আলোচনাচক্রের উদ্বোধন করেন ছিল…

 


নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম...... ঝাড়গ্রাম জেলার শিলদা চন্দ্রশেখর কলেজের ইতিহাস বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হলো একটি রাজ্যস্তরের আলোচনা চক্র। আলোচনা চক্রের  বিষয় ছিল 'জাতীয়তাবাদ ও গান্ধী'। এই আলোচনাচক্রের উদ্বোধন করেন ছিলেন শিলদা চন্দ্রশেখর কলেজের প্রিন্সিপাল ড.সুশান্ত কুমার দোলই।স্বাগত বক্তব্য রাখেন ভাইস প্রিন্সিপাল  ড. সুজাতা তেওয়ারি। উপস্থিত ছিলেন পরিচালন সমিতির সদস্য কাকলি মাহাতো সহ কলেজের অন্যান্য অধ্যাপক এবং অধ্যাপিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। 

এই সেমিনারে মুখ্য দুই আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মেদিনীপুর কলেজের( অটোনোমাস)  ভারপ্রাপ্ত অধ্যক্ষ, ইতিহাস বিভাগের এসোসিয়েটস প্রফেসর, অধ্যাপক সত্যরঞ্জন ঘোষ এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইয়াসিন খান।তাঁরা তাঁদের বক্তব্যে আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত ও পুঙ্খানুপুঙ্খ আলোচনা করেন। আলোচনা শেষে লগ্নে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।


এই অনুষ্ঠানে প্রারম্ভিক পর্বে শিলদা কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শক্তিপদ শীট তাঁর বক্তব্যে  ইতিহাস বিভাগের গৌরবময় সাফল্যের কথা তুলে ধরেন। এছাড়াও এই সেমিনারে বিভিন্ন মহাবিদ্যালয় থেকে বেশ কয়েকটি পেপার পাঠ করা করা হয় এবং ১১ জন ছাত্রছাত্রী এই সেমিনারে পেপার প্রদর্শন করেন । ছাত্র-ছাত্রী ও অধ্যাপক সহ মোট ১৭৭ জন প্রতিনিধি এই আলোচনা চক্রে যোগ দেন।শেষলগ্নে  ইতিহাস বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. সুশান্ত দে'র  মূল্যবান ও ধন্যবাদজ্ঞাপক বক্তব্যের মধ্য দিয়ে এই আলোচনা চক্রের সমাপ্তি ঘটে।