Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রূপকম্ ডান্স একাডেমীর বসন্ত উৎসব

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.,... মেদিনীপুর শহরের রাঙামাটি ডায়মন্ড স্পোর্টিং ক্লাবের মাঠে মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান রূপকম্ ডান্স একাডেমীর তৃতীয় বছরের বসন্ত বরণ উৎসব 'এসো ঋতুরাজ' অনুষ্ঠিত হল সাড়ম্বরে। অ…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.,... মেদিনীপুর শহরের রাঙামাটি ডায়মন্ড স্পোর্টিং ক্লাবের মাঠে মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান রূপকম্ ডান্স একাডেমীর তৃতীয় বছরের বসন্ত বরণ উৎসব 'এসো ঋতুরাজ' অনুষ্ঠিত হল সাড়ম্বরে। অনুষ্ঠান শুরু হয় নৃত্য সহযোগে বর্ণময় শোভাযাত্রার মাধ্যমে।এই শোভাযাত্রাটি সারা রাঙামাটি এলাকা পরিক্রমা করে।মূল অনুষ্ঠান রঙীন ও বর্ণময় হয়ে ওঠে শতাধিক ছাত্রছাত্রীর নানা আঙ্গিকের নৃত্যতে। বসন্ত পঞ্চমের রাগে, ফাল্গুনী এই নৃত্যালেখ্যগুলি দর্শকদের মন জয় করে নেয়। 'গহন কুসুম কুঞ্জ মাঝে', ' শুন লো শুন লো বালিকা', 'লাগিল দোল জলে স্থলে' গানগুলিরসাথে নৃত্য পরিবেশনা ছিল এককথায় অপূর্ব।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত সংগীতশিল্পী জয়ন্ত সাহা,কবি নির্মাল্য মুখোপাধ্যায়, নৃত্যশিল্পী ঈশিতা চট্টোপাধ্যায়, শতাব্দী গোস্বামী, কাউন্সিলর সত্যসুন্দর পড়্যা, প্রাক্তন ফুটবলার অমিয় ভট্টাচার্য প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন মেদিনীপুর ডান্সার্স ফোরাম, ওয়েস্ট মিদনাপুর ফটোগ্রাফারস্ অ্যাসোসিয়েশন, 'শালবীথি' সহ অন্যান্য নানান সাংস্কৃতিক ও সমাজসেবী সংস্থার সদস্যরা।

অনুষ্ঠানের শেষ আকর্ষন "রং বরষে" নৃত্যগীতিকা অনুষ্ঠানে আলাদা মাত্রা যোগ করে। অনুষ্ঠানের অধ্যক্ষা ত্রিপর্ণা ভট্টাচার্য জানান "এত গুণীজনের এত আশীর্বাদ, ভালোলাগা ও দর্শকদের বিপুল সাড়া পেয়ে আমরা রূপকম্ পরিবার আপ্লুত, প্রতি বছর যেন এইভাবেই এগিয়ে নিয়ে যেতে পারি আমাদের এই অনুষ্ঠান এই আশা রাখি"।