Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মধুবানী'র উদ্যোগে বাচিক কর্মশালা ও বর্ষবরণ অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.....মেদিনীপুর শহরের "মধুবাণী" আবৃত্তি ও শ্রুতি নাটক প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে একটি 'বাচিক কর্মশালা' ও মনোজ্ঞ বর্ষবরণ সন্ধ্যা অনুষ্ঠিত হল মেদিনীপুর শহরের কর্মচারী ভবন সভাগৃহে। অনুষ্ঠ…



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.....মেদিনীপুর শহরের "মধুবাণী" আবৃত্তি ও শ্রুতি নাটক প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে একটি 'বাচিক কর্মশালা' ও মনোজ্ঞ বর্ষবরণ সন্ধ্যা অনুষ্ঠিত হল মেদিনীপুর শহরের কর্মচারী ভবন সভাগৃহে। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান মধুবানীর অধ্যক্ষা সুদীপ্তা চক্রবর্তী মিশ্র।আবৃত্তি বিভাগের প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কবি ও আবৃত্তিকার রামচন্দ্র পাল এবং শ্রুতিনাটক বিষয়ে প্রশিক্ষণ দেন বিশিষ্ট বাচিকশিল্পী দেবাশিস চক্রবর্তী।


এই কর্মশালায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুর শহরের বিশিষ্ট সংগীত শিল্পী জয়ন্ত সাহা, নয়ন পত্রিকার সম্পাদক বিদ্যুৎ পাল, মেদিনীপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক সত্যরঞ্জন ঘোষ , রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, মধুবাণীর সভাপতি অধ্যাপক ড.শক্তি প্রসাদ দে, উদ্বর্তী পত্রিকার সম্পাদক ডঃ গোপাল চন্দ্র রাণা সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এছাড়াও সকাল থেকে সন্ধ্যা অনুষ্ঠানের বিভিন্ন সময়ের বিভিন্ন সময়ে উপস্থিত ছিলেন মেদিনীপুরের সংস্কৃতি জগৎ সহ অন্যান্য ক্ষেত্রের বিশিষ্ট জনেরা।

চারাগাছে জল সিঞ্চনের অনুষ্ঠানের সূচনা হয়। উদ্বোধনী পর্ব সঞ্চালনা করেন সুমন চ্যাটার্জী।সন্ধ্যায় মধুবাণীর শিক্ষার্থীদের উপস্থাপনা ছিল অনবদ্য। এছাড়াও আমন্ত্রিত শিল্পীরা ভিন্ন স্বাদের আবৃত্তি পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেন। অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান মধুবাণীর অধ্যক্ষা সুদীপ্তা চক্রবর্ত্তী মিশ্র।