Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে ডিসান বিনামূল্যে ওরাল স্ক্রিনিং ক্যাম্পের আয়োজন করলো

কলকাতা, ১৫ মে:  ডিসান হাসপাতাল, বুধবার বিনামূল্যে ওরাল স্ক্রীনিং ক্যাম্পের ক্যাম্পের আয়োজন করলো। পূর্ব রেলওয়ের প্রধান জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এর উদ্বোধন করেন। বিশ্ব তামাকমুক্ত দিবস (৩১শে মে) উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠান…


  কলকাতা, ১৫ মে:  ডিসান হাসপাতাল, বুধবার বিনামূল্যে ওরাল স্ক্রীনিং ক্যাম্পের ক্যাম্পের আয়োজন করলো। পূর্ব রেলওয়ের প্রধান জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এর উদ্বোধন করেন। বিশ্ব তামাকমুক্ত দিবস (৩১শে মে) উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানটির উদ্দেশ্য ছিল মুখের ক্যান্সারের উদ্বেগজনক প্রকোপ এবং রোগের বিরুদ্ধে লড়াইয়ে প্রাথমিকভাবে সনাক্তকরণের গুরুত্বপূর্ণ ভূমিকা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।


কলকাতার ডিসান হাসপাতালে আয়োজিত ফ্রি ওরাল স্ক্রীনিং ক্যাম্পটি একটি অপ্রতিরোধ্য সাড়া পেয়েছে, প্রায় ৩০০টি পরিবার স্ক্রীনিং পরিষেবা পেয়েছে।


অনুষ্ঠানটিতে ডিসান হসপিটালস গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত সহ অন্যান্য ব্যক্তিত্বরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


ডিসান হসপিটালস গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত তার উচ্ছাস প্রকাশ করে বলেছেন, “আমাদের বিনামূল্যে ওরাল স্ক্রিনিং ক্যাম্পে বিপুল জনসমাগম দেখে আমরা রোমাঞ্চিত। এই উদ্যোগের মাধ্যমে, আমরা তামাকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে মানুষকে বোঝানোর চেষ্টা করছি। মৌখিক স্বাস্থ্য এবং প্রাথমিক সনাক্তকরণের জন্য সক্রিয় পদক্ষেপগুলিকে উৎসাহিত করছি।”



“আমরা ডিসান হাসপাতালের এই বিনামূল্যে ওরাল স্ক্রীনিং ক্যাম্পের আয়োজনে জন্য প্রশংসা করি, যা তামাক ব্যবহারের সাথে সম্পর্কিত ঝুঁকি সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে৷ প্রাথমিক সনাক্তকরণ মুখের ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের মূল চাবিকাঠি, এবং এই ধরনের ঘটনাগুলি ব্যক্তিদের উৎসাহিত করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে৷ তাদের মৌখিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া জনস্বাস্থ্যের প্রতি ডিসান হাসপাতালের প্রতিশ্রুতি প্রশংসনীয়।" বলে জানিয়েছেন পূর্ব রেলওয়ের প্রধান জনসংযোগ আধিকারিক  কৌশিক মিত্র।


এটি লক্ষণীয় বিষয় হল ডিসান হাসপাতাল প্রথমবারের মতো এই ধরনের একটি ব্যাপক মৌখিক স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে, যা জনস্বাস্থ্যের অগ্রগামী উদ্যোগের প্রতি তার উৎসর্গকে তুলে ধরে।


ডাঃ আশিস উপাধ্যায়, ডাঃ রামানুজ ঘোষ, ডাঃ সমুজ্জ্বল দাস, ডাঃ শ্রেয়া মল্লিক, ডাঃ অতুল নারারাও রাউত, এবং ডাঃ মনোরঞ্জন চৌহান সহ অনকোলজি এবং ওরাল হেলথ বিশেষজ্ঞ ডাক্তারদের একটি বিশিষ্ট দল পুঙ্খানুপুঙ্খ স্ক্রীনিং পরিচালনা করে এবং অংশগ্রহণকারীদের বিশেষ নির্দেশিকা প্রদান করে। তাদের দক্ষতা এবং প্রতিশ্রুতি শিবিরের সাফল্য নিশ্চিত করে।