Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হাওড়ায় খাদি মেলার সূচনা,বিভিন্ন শাড়ির সম্ভার

বাংলার খাদি ও গ্রামীণ শিল্পের প্রসারে এবার খাদি মেলার আয়োজন করা হয়েছে হাওড়া জেলায়। এই মেলায় সারা রাজ্যের বিভিন্ন জেলার শতাধিক গ্রামীণ শিল্পী অংশ নিয়েছেন। মেলা পরিচালনায় রয়েছে পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ। রাজ্যের ক্ষুদ্…


বাংলার খাদি ও গ্রামীণ শিল্পের প্রসারে এবার খাদি মেলার আয়োজন করা হয়েছে হাওড়া জেলায়। এই মেলায় সারা রাজ্যের বিভিন্ন জেলার শতাধিক গ্রামীণ শিল্পী অংশ নিয়েছেন। মেলা পরিচালনায় রয়েছে পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ। রাজ্যের ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প দপ্তরের বিশেষ উদ্যোগে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম সংলগ্ন মাঠে এই মেলার ( হাওড়া খাদি মেলা - ২০২০ ) সূচনা হল বুধবার সন্ধ্যায়। মেলা চলবে আগামী ২১জানুয়ারি পর্যন্ত। এই মেলার মূল উদ্দেশ্যই হল রাজ্যের গ্রামীণ শিল্পকলাকে তুলে ধরা। খাদি ও গ্রামীণ শিল্পের প্রসারে আয়োজিত এই মেলায় রাজ্যের বিভিন্ন জেলা থেকে ক্ষুদ্র, কুটির শিল্পের সঙ্গে যুক্ত শিল্পীরা স্টল দিয়েছেন।মোট ১১৫টি স্টল রয়েছে খাদি মেলায়।

 প্রথম দিনেই ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মেলায় থাকছে সিল্ক, মসলিন, সুতি খাদি, ও রেডিমেড পোশাকের বিপুল সামগ্রী। মেলার অন্যতম আকর্ষণ কুচবিহারের শীতল পাটি, রায়গঞ্জের তুলাই পাঞ্জি চাল, মালদহের আমসত্ত্ব ও আচার, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের পটচিত্র, বীরভূমের কাঁথা স্টিচ। মেলায় অনুষ্ঠান মঞ্চে প্রতিদিন সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। ছৌনাচ, ঝুমুর নাচ, বাউল গান সহ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সেখানে। এদিন সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।