Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাল্য বিবাহ, পাচারও পোক্সো নিয়ে সচেতনতা শিবির খেজুরীতে

খেজুরির বারাতলা হাই স্কুল এ বাল্য বিবাহ, পাচারও পোক্সো নিয়ে সচেতনতা শিবির : জেলা শিশু সুরক্ষা ইউনিট, জেলা সমাজ কল্যাণ দপ্তর এর, জেলা প্রশাসনের অফিস তমলুক পূর্ব মেদিনীপুর এর তরফ থেকে জেলার বিভিন্ন ব্লকের অন্তর্গত বিভিন্ন ঝুঁকিপূ…


খেজুরির বারাতলা হাই স্কুল এ বাল্য বিবাহ, পাচারও পোক্সো নিয়ে সচেতনতা শিবির : জেলা শিশু সুরক্ষা ইউনিট, জেলা সমাজ কল্যাণ দপ্তর এর, জেলা প্রশাসনের অফিস তমলুক পূর্ব মেদিনীপুর এর তরফ থেকে জেলার বিভিন্ন ব্লকের অন্তর্গত বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গা বিভিন্ন স্কুলকে বেছে নেওয়া হয়েছে সচেতনতার তথা জনজাগরন ও জানিয়ে বাল্যবিবাহ পাচার শিশুদের উপর ঘটা বিভিন্ন যৌন অপরাধে ও নানা শিশুর সম্পর্কীয় সমস্যা বিষয়ে সচেতনতা জাগ্রত করা। এই বিষয়ে আজ ১৪/২/২০২০ খেজুরি ২নম্বর ব্লকের অন্তর্গত    বারাতলা গ্রাম পঞ্চায়েত র বারাতোলা হাইস্কুলে  কন্যাশ্রী মেয়ে ও অভিভাবকদের নিয়ে একটি সচেতনতা শিবির অনুষ্ঠিত হলো! এই শিবিরে উপস্থিত ছিলেন খেজুরি ২ সমষ্টি উন্নয়ন আধিকারিক আর. এস.বিরদি,  জেলা শিশু কল্যাণ কমিটির সদস্য শ্রী সুকেশ দাস, জেলা সুরক্ষা আধিকারিক ( প্রতিষ্ঠানিক) শ্রীমতি সংগীতা সাউ, খেজুরি থানার ওসি লক্ষ্মীকান্ত রায়,  প্রধান শিক্ষক রাধাশ্যাম মন্ডল নেতাজি পাঠচক্র এর সভাপতি স্বপন মন্ডল, ব্লক ডিজাস্টার ম্যানেজমেন্ট অফিসার ইন্দ্রজিৎ ঘোষ, সমাজকর্মী সংগীতা মন্ডল ও বিভিন্ন আধিকারিক বৃন্দ।
 বিভিন্ন সম্পদ ব্যক্তিরা বাল্যবিবাহের কুফল এবং এই সামাজিক সমস্যা কিভাবে শিশুর সম্পদকে পাচার, যৌন নির্যাতন পারিবারিক হিংসার শিকার করে অচিরেই নষ্ট করছে তাদের প্রতিভা বড় হওয়া নিজেদের পায়ে দাঁড়ানোর পথ বন্ধ করে পরিবারকে দুর্বল করছে, সে বিষয়ে আলোচনা করেন। জেলা শিশু সুরক্ষার তরফে বাল্য বিবাহের বিষয়ে কুইজ ও প্রশ্নোত্তর অধিবেশনের মাধ্যমে বয়সন্ধিকালীন ছেলেমেয়েদের মধ্যে বাল্যবিবাহ তার সম্পর্কীয় প্রতিকার, প্রভাব বিষয়ে তথ্য জানানো হয় । দলগত পদ্ধতিতে শিশুদের মতামত সংগ্রহ করে তাদের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে বিষয়টি সম্পর্কে সতর্কও প্রতিরোধ ব্যবস্থা জাগরণে, তাদের নিজেদের করণীয় দিকগুলো তুলে ধরা হয়।