Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিক্ষামূলক ভ্রমণ শিক্ষার্থীদের

শিক্ষামূলক ভ্রমণ শিক্ষার্থীদের পাঠক্রমের একটি মূল্যবান অঙ্গ। শিক্ষামূলক ভ্রমণের মাধ্যমে শিক্ষনীয় বিষয় গুলি কে শিক্ষার্থীর সহজবোধ্য করে তোলার জন্য পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনা ও কন্যাশ্রী প্রকল্পের অর্থানুকূল্যে ক…


শিক্ষামূলক ভ্রমণ শিক্ষার্থীদের পাঠক্রমের একটি মূল্যবান অঙ্গ। শিক্ষামূলক ভ্রমণের মাধ্যমে শিক্ষনীয় বিষয় গুলি কে শিক্ষার্থীর সহজবোধ্য করে তোলার জন্য পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনা ও কন্যাশ্রী প্রকল্পের অর্থানুকূল্যে কন্যাশ্রী দের নিয়ে একদিনের শিক্ষামূলক ভ্রমণের আয়োজন করা হয়েছে। এই ভ্রমণের জেলার বিভিন্ন স্কুলের মোট ৬০০ জন  কন্যাশ্রী ছাত্রছাত্রী অংশগ্রহণ করবে।

আজ ২৮/০২/২০২০ তারিখ প্রথম পর্যায়ে তমলুক মহাকুমার বিভিন্ন স্কুলের 50 জন ছাত্রী এবং গাইড শিক্ষিকা নিয়ে কলকাতা সাইনসিটি ভ্রমণের শুভ আরম্ভ করা হয়েছে। সাইনসিটি ভ্রমণের সুযোগ পাওয়াতে অংশগ্রহণকারী কন্যাশ্রী বেজায় খুশি। সাথী দাস কোলা ইউনিয়ন যোগেন্দ্র গার্লস হাই স্কুলের শিক্ষার্থী জানায় যে এই ভ্রমণের সুযোগ থাকে বিজ্ঞান পঠনে আরও আগ্রহী করে তুলবে। ব্যবত্তারহাট জ্ঞানোদয় বালিকা বিদ্যালয় স্কুলের শিক্ষিকা আরতী পাল জানায় যে তারা অধীর আগ্রহে থাকেন এই রূপ শিক্ষামূলক ভ্রমণের জন্য। জেলা সমাজ কল্যাণ আধিকারিক শ্রী পূর্ণেন্দু পৌরাণিক জানান যে কন্যাশ্রী দে র পঠন-পাঠনে বৈচিত্র নিয়ে আসার জন্য পূর্ব মেদিনীপুর জেলা কন্যাশ্রী প্রকল্প বিভাগের ব্যবস্থাপনায় এই উদ্যোগ মেধাবী ও আর্থিক ভাবে পিছিয়ে পড়া কন্যাশ্রী দের জন্য।