Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জ্বলদর্চির ওয়েবজিন জুড়ে ২২শে শ্রাবণের ধারাবর্ষণ

আজ প্রকাশিত হল জ্বলদর্চির বিশেষ ২২ শে শ্রাবণ বিশেষ সংখ্যা ও আড্ডার ভিডিও - 'সুর ও স্বর'।
এই ২ টি প্রকাশ পেল। জ্বলদর্চি ২৫ পেরিয়ে এসে তার এই বিশেষ সংখ্যা।কলম ধরেছেন নামী অনামী সব রবীন্দ্র অনুরাগীরাই।তাঁদেরই  অনুভবে ধরা পড়েছ…

 


আজ প্রকাশিত হল জ্বলদর্চির বিশেষ ২২ শে শ্রাবণ বিশেষ সংখ্যা ও আড্ডার ভিডিও - 'সুর ও স্বর'।


এই ২ টি প্রকাশ পেল। জ্বলদর্চি ২৫ পেরিয়ে এসে তার এই বিশেষ সংখ্যা।কলম ধরেছেন নামী অনামী সব রবীন্দ্র অনুরাগীরাই।তাঁদেরই  অনুভবে ধরা পড়েছেন কবিগুরু। নতুন ধারায় উদ্ভাসিত তিনি।

   কলম ধরেছেন- অনুত্তম ভট্টাচার্য,অমিত্র সূদন ভট্টাচার্য,সোহম সেন,শিশির কুমার বাগ,তুলসীদাস মাইতি,বিশ্বজিৎ কর,শুভজিৎ মুখার্জী,বিশ্বেশ্বর চক্রবর্তী,সন্দীপ দত্ত,অনিন্দিতা শাসমল,প্রলয় বিশ্বাস প্রমুখ।অলংকরণ করেছেন সোমা ভট্টাচার্য।


      ভিডিও জুড়ে রবি ঠাকুরকে নিয়ে নিজস্ব ভাবনায় ও তত্ত্বের প্রকাশ রাখেন বিশিষ্ট রবীন্দ্র গবেষক অনুত্তম ভট্টাচার ও বিশিষ্ট লেখিকা যশোধরা রায় চৌধুরী,গিটারে ধূন তোলে দুই শিশুশিল্পী ঋতরূপ ত্রিপাঠী ও তৃণা মণ্ডল।আবৃত্তিতে দীপ মুখোপাধ্যায় মাতিয়ে দেবেন শ্রোতাদের। আর গান,যা ছাড়া রবি ঠাকুর সম্পূর্ণই হয় না সেখানে ছাপ ছাড়লেন জয়ন্তী সরেন, সুপর্ণা সেন মাইতি ও শ্রীচেতা বন্দ্যোপাধ্যায়।মোট কথা গানে কথায় ও কবিতায় ভিডিওটি মন্দ লাগবে না দর্শকদের। 

সম্পাদক ঋত্বিক ত্রিপাঠী জানান এই অসময়ে রবি ঠাকুরের সান্নিধ্যে যাওয়ার এটা একটা অতি সামান্য ও ক্ষুদ্র প্রয়াস।এই অন্তর্জালের মাধ্যমে জ্বলদর্চি আগামী দিনে আরও বৃহত্তর উদ্যোগ গ্রহণ করবে।পাঠকে সাড়াই বলে দেবে তাদের আগামীর পরিকল্পনা।