Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দীঘায় মৎস্যজীবীদের জালে ইলিশ, দাম আকাশছোঁয়া

দীঘায় মৎস্যজীবী দের জালে ইলিশ উঠলেও দাম আকাশছোঁয়া।
কয়েকদিন এর খরা কাটিয়ে বেশ কয়েকটি ইলিশবোট ফিরেছে  সমুদ্র থেকে মৎস্য শিকার করে । চাহিদা মত ইলিশের তেমন দেখা না পাওয়া গেলেও এই মরসুমের আশার আলো দেখানোর মতো ইলিশ মিললো দিঘায়। গত 24 …

 

দীঘায় মৎস্যজীবী দের জালে ইলিশ উঠলেও দাম আকাশছোঁয়া।


কয়েকদিন এর খরা কাটিয়ে বেশ কয়েকটি ইলিশবোট ফিরেছে  সমুদ্র থেকে মৎস্য শিকার করে । চাহিদা মত ইলিশের তেমন দেখা না পাওয়া গেলেও এই মরসুমের আশার আলো দেখানোর মতো ইলিশ মিললো দিঘায়। গত 24 ঘন্টায় প্রায় দেড়টন ইলিশ দীঘা মোহনার মৎসবাজার এ এলো ।

 তবে চাহিদা ও অন্যান্য বছরের তুলনায় যথেষ্ট কম হলেও আকারে ওজনে যথেষ্ঠ আশানুরূপ। গড়ে 500-1 কেজি ওজনের ইলিশ উঠেছে দিঘার মৎসজীবিদের জালে। চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় দামেও যথেষ্ঠ আকাশ ছোঁয়া।

 

500-700 ওজনের ইলিশ বিক্রি হচ্ছে 600-800 টাকায়, 800- 1 কেজি ওজনের ইলিশ 1000-1200 টাকা ও 1500 কেজির  ওজনের ইলিশ বিক্রি হচ্ছে 2000-2200 টাকা দরে। তবে দীর্ঘ দিন ধরেই ইলিশ এ দেখা ছিলনা এই মৎসনিলাম কেন্দ্রে ।

 আজ খানিকটা প্রথম আশার আলো দেখলো পূর্ব ভারতের এই বৃহত্তম মৎস নিলাম কেন্দ্র র ব্যবসায়ীরা। এইদিন 10 টি   ফিসিং বোট ঠেকেছে দিঘা মোহনায়। তাতে যে পরিমান ইলিশ এসেছে,  অনুকূল আবহাওয়া থাকলে ও এক কালীন অনেকগুলি বোট ঠেকলে আরো বেশি আমদানি হবে ইলিশের বলে আশাবাদী মৎস্যজীবী ও ব্যবসায়ীরা।