Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঁশকুড়ার মহিলা পরিচালিত দূর্গাপুজোর আজ খুঁটিপুজো

করোণা আবহাওয়ার মধ্যে পাঁশকুড়ার প্রতাপপুরে  মহিলা  পরিচালিত সার্বজনীন দুর্গাপূজার  খুঁটি পুজোর /মাধ্যমে শারদ উৎসবের সূচনা হলো।  আজকে মহিলা  পরিচালিত দুর্গাপুজোর খুঁটি পুজো তে উপস্থিত ছিলেন পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার…

 


করোণা আবহাওয়ার মধ্যে পাঁশকুড়ার প্রতাপপুরে  মহিলা  পরিচালিত সার্বজনীন দুর্গাপূজার  খুঁটি পুজোর /মাধ্যমে শারদ উৎসবের সূচনা হলো।  আজকে মহিলা  পরিচালিত দুর্গাপুজোর খুঁটি পুজো তে উপস্থিত ছিলেন পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র।

দীর্ঘ কয়েক বছর ধরে মহিলা দ্বারা দুর্গাপূজা পরিচালিত হয়ে আসছে পাঁশকুড়া প্রতাপপুরে।কোভিড এর মধ্যে  পুজো কমিটির সভাপতি কল্পনা মাইতি ,আরতি সেন,  স্মৃতিকণা নায়েক, মনিকা বেরা সহ অন্যান্য সদস্যদের নিয়ে আজ দূর্গাপুজোর খুটি পুজো সেরে নিলেন।তাদের পুজো  গুটি গুটি পায়ে হাঁটতে হাঁটতে ৫৪ বছরে পদার্পণ করল।প্রত্যেক বছর পৌরসভার তরফ থেকে  যে পূজা পরিক্রমার আয়োজন করা হয় সে ক্ষেত্রে  সব  বছর প্রথম বা দ্বিতীয় স্থানের দাবী রাখে।এই পুজোয় প্রতিবছর হাজার হাজার দর্শনার্থী পুজো দেখতে ভিড় করে। এছাড়া অষ্টমীর দিন এখানে প্রচুর পূর্ণার্থী পুষ্পাঞ্জলি দেওয়ার জন্য উপস্থিত হন । এখানে পুষ্পাঞ্জলির পর সবাইকে প্রসাদ খাওয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু এ বছর করোণা কে সামনে রেখে, পূজামণ্ডপে যথেষ্ট সেনিটাইজেশন এর ব্যবস্থা করা হবে, এবং পূজামণ্ডপের দর্শনার্থীদের মধ্যে দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করা হবে ।এ বছর মায়ের আরাধনা  ও পুষ্পাঞ্জলী সবই হবে নির্দিষ্ট নিয়ম মেনে, এই বছর করোণা আবহের জেরে পুজোর বাজেট অনেকটা পরিমাণ কমিয়ে রাখা হয়েছে । প্রতি বছর পুজোর বাজেট ৭ থেকে ৮ লক্ষ টাকা হয় ।এই বছর বাজেট অনেকটাই কমিয়ে আনা হবে।

  স্বাস্থ্যসচেতনতার কথা মাথায় রেখে পূজামণ্ডপে উপস্থিতি এবং দর্শনার্থীদের মধ্যে  দূরত্ব বজায় কথা বলা হয়েছে।