Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

লিওনেল মেসির পায়ে বল বিপক্ষের জালে জড়াবেই

। তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।গোলের পর গোল করতে করতে এখন গোলের ক্ষিধে নাকি কমেছে লিওনেল মেসির।গত বার ও জিতেছেন স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি।সব মিলিয়ে সাত বার জেতা পুরস্কার টি এবার টানা চারবার ।এছাড়া ইউরো…

লিওনেল মেসি..ছবি- সংগৃহীত

। তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।

গোলের পর গোল করতে করতে এখন গোলের ক্ষিধে নাকি কমেছে লিওনেল মেসির।গত বার ও জিতেছেন স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি।সব মিলিয়ে সাত বার জেতা পুরস্কার টি এবার টানা চারবার ।এছাড়া ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট ও জিতেছেন ছয়বার ।
এই কথা লেখার উদ্দেশ্য আর্জেন্টাইন অধিনায়ক গোল করার নেশায় আচ্ছন্ন না থেকেও এই সব ট্রফি চলে এসেছিল তাঁর দখলে।আসলে মেসি আর গোল পোস্ট যেন এক হয়ে গেছে।পায়ে বল ধরে গোলে মারলেই বল জড়িয়ে যায় বিপক্ষের জালে।গোলের নেশা না থাকলেও গোল এসে যায় তাঁর কাছে।গোলের থেকেও মেসির কাছে বেশি প্রয়োজন দলের হয়ে খেলা
কাতলানদের  হয়ে16 বছরের  ক্যারিয়ারে মেসি সর্বোচ্চ গোলদাতার আসনে বসেন অনেক আগেই।
734 টি ম্যাচে করেছেন 635 টি গোল।আর্জেন্টিনার জার্সি গায়ে ও তার গোলের রেকর্ড নজর কাড়ে ।এছাড়া মেসি যে দলে সেখানেই গোলের পাহাড় ।তবুও গোল নিয়ে আলাদা করে নাকি কোনদিন ভাবেন নি মেসি।খেলতে খেলতে গোল চলে আসে তাঁর পায়ে।

ফুটবল বিষয়ক এক ম্যাগাজিনে বার্সেলোনা অধিনায়ক বলেন আমি এখন আর গোল নিয়ে ভাবি না। সব সময় চেষ্টা করি দলে অবদান রাখার। আমার কাছে দলের প্রয়োজন সবার আগে।
ফুটবলে অবশ্যই গোল ই হলো শেষকথা।যে দল বেশি গোল করতে পারবে সেই দলই জয়ী হবে।
গোল যখন মেসির পায়ে পায়ে ঘোরে তখন আর তিনি গোল নিয়ে ভাববেন কেন।
মেসির পায়ে বল মানেই তো তা বিপক্ষের জালে। সে মানুষ তো এই ধরনের কথা বলতেই পারেন।ওনার নাম যে লিওনেল মেসি। মেসির পায়ে বল ,আর সে বল তেকাটি পেরিয়ে জালে যে জড়াবেই তাতো সকলের জানা।

তরুন চট্টোপাধ্যায় ।