Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুভেন্দু আজও তৃনমূল দলে, তবুও নজর তার পর্যবেক্ষক থাকা জেলা গুলির দিকে

তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।শুভেন্দু অধিকারী গতকাল মন্ত্রীত্ব ছেড়েছেন।এখন ও তৃনমূল দল ছাড়েন নি।আজও তিনি তৃনমূলের বিধায়ক।দল পরিবর্তন যখন করেন নি তাই দলে অনেকেই বলছেন এখন ও আশা আছে।তাঁকে আবার মন্ত্রীত্বে ফেরানোর। কিন্তু আজই দক্ষিণ ক…



 তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।

শুভেন্দু অধিকারী গতকাল মন্ত্রীত্ব ছেড়েছেন।এখন ও তৃনমূল দল ছাড়েন নি।আজও তিনি তৃনমূলের বিধায়ক।দল পরিবর্তন যখন করেন নি তাই দলে অনেকেই বলছেন এখন ও আশা আছে।তাঁকে আবার মন্ত্রীত্বে ফেরানোর। 

কিন্তু আজই দক্ষিণ কলকাতা তে মালদার তৃনমূল নেতৃত্ব কে ডাকা হলো।আর সেখানে অভিষেক বন্দোপাধ্যায় ও পি কে র উপস্থিতিতে বোঝা হলো মালদাতে দলের ভাঙন কতটা হতে পারে।আসলে এই মালদার এক সময় পর্যবক্ষেক ছিলেন শুভেন্দু অধিকারী ।শুধু মালদা নয় রাজ্য জুড়ে যেখানে যেখানে শুভেন্দু অধিকারী দায়িত্ব নিয়ে ছিলেন সেই জেলা নিয়ে অতিরিক্ত সতর্কতা নিচ্ছে তৃনমূল ।আজই সুব্রত বক্সি মেদিনীপুর গেছেন।আগামী 7 ডিসেম্বর তৃনমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় মেদিনীপুরে সভা করবেন।
মালদার বেশ কয়েক জন নেতা সভাতে না আসাতে প্রশ্ন ওঠে।তবে বাকিরা জানান মালদা ঠিক আছে।এক সঙ্গে সকলেই কাজ করছেন।
এদিকে গতকাল শুভেন্দু অধিকারী মন্ত্রী সভা থেকে পদত্যাগ করেছেন।এখনও দলে আছেন।হয়তো অন্য দলে যেতেই পারেন।আর তার আগেই গতকাল রাত থেকে খেঁজুরির বিভিন্ন পার্টি অফিস দখল নিচ্ছেন বিরোধী দল।তৃনমূল বিজেপির দিকে আঙুল তুললেও বিজেপি এটিকে তৃনমূল দলের বিক্ষুব্ধ গোষ্ঠীর কাজ বলেই জানান।
ফিরদাস হাকিম অবশ্য বলেন এসব কাজ সমাজবিরোধীদের দিয়ে করানো হচ্ছে ।আমরা পতাকা সমেত পার্টি অফিস ফেরত নিয়ে নেব।
           এখনো শুভেন্দু অধিকারী তৃনমূলের বিধায়ক।তবে কি তিনি বিজেপি দলে নাম লেখাবেন।এরকম খবর কি  আছে ?তবে তৃনমূল দলের এই চটজলদি সভা দেখে সে কথাই অনুমান করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ দল।
রাজ্য জুড়ে শুভেন্দু অধিকারীর অনুগামী রা এখন কি করবেন সেটাই দেখার ।
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন একটু অপেক্ষা করুন।অনেক চমক বাকি আছে।কি সে চমক।
মিহির গোস্বামী ইতিমধ্যেই বিজেপি দলে।শীলভদ্র ও নাকি সেই পথে হাঁটছেন।আরো কিছু কিছু নাম উঠে আসছে ।সিরাজ খান কদিন আগেই খাদ্য করমাধক্ষ্য পদ ছেড়ে বিজেপি দলে নাম লিখিয়েছেন ।
শুভেন্দু অধিকারী তৃনমূল দলে থাকা আর না থাকা সময়ের অপেক্ষা ।আর তার আগেই রাজ্য জুড়ে শুরু হয়ে গেল নানা লড়াই ।পক্ষে বিপক্ষে উঠে আসছে নানা মতামত।
কিন্তু তিনি লক্ষ্যে স্হির। পর পর অরাজনৈতিক সভা করলেন।এরপর কি করবেন সেটি সময় বলবে।
এরি মধ্যে শুরু হয়ে গেছে রাজনৈতিক চাপানউতোর ।
যদিও আজকের সভায় উপস্থিত মালদার তৃনমূল নেতৃত্ব জানান সভাতে শুভেন্দু অধিকারী কে নিয়ে কোন আলোচনা হয়নি।কিন্তু তড়িঘড়ি এই সভা নানা প্রশ্ন চিহ্ন এনে দিয়েছে সাংবাদিকদের নজরে।
              একুশের নির্বাচন নিয়ে 2020 তেই বাজার গরম।আর সেই উত্তাপের মূল কেন্দ্র বিন্দুতে সেই শুভেন্দু অধিকারী ।
এখন যদি এই উত্তাপ ,তাহলে শুভেন্দু দল ছাড়লে আরো পারদ কতটা বাড়বে তা নিয়ে গুঞ্জন বেড়েই চলেছে।