Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেন্দ্রে পৃথক সমবায় দপ্তর করার দাবি শুভেন্দুর

তমলুকঃ রাজ্য রাজনীতিতে বর্তমানে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে মন্ত্রী শুভেন্দু অধিকারী। তার দলবদল নিয়ে ইতিমধ্যে নানা মহলের চর্চা শুরু হয়ে গিয়েছে। এরইমধ্যে বুধবার পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের নিমতৌড়িতে নিখিল ভারত সমবায় সপ্…

 



 তমলুকঃ রাজ্য রাজনীতিতে বর্তমানে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে মন্ত্রী শুভেন্দু অধিকারী। তার দলবদল নিয়ে ইতিমধ্যে নানা মহলের চর্চা শুরু হয়ে গিয়েছে। এরইমধ্যে বুধবার পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের নিমতৌড়িতে নিখিল ভারত সমবায় সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে উপস্থিত হলেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। সেখান থেকে কেন্দ্রে পৃথক সমবায় দপ্তর করার দাবি জানালেন তিনি। তিনি বলেন, "রাজ‍্যে রাজ‍্যে আমাদের সমবায়ের দপ্তর আছে। আমরা চাই কেন্দ্রে পৃথক সমবায় দপ্তর করা হোক। আমরা চাই পঞ্চায়েত- পুরসভার মাধ্যমে এসএইচজি গ্রুপকে যে বেনিফিট দেওয়া হয় আমাদের সমিতির মাধ্যমে একই জায়গায় রেজিস্ট্রিকৃত হওয়া সত্বেও আমাদের এসএইচজি গ্রুপের মা-বোনদের সমান গুরুত্ব দেওয়া হোক এটা আমাদের অনেক দিনের দাবী।" 

এদিন তিনি আরও বলেন, "১৪ নভেম্বর থেকে ২০ নভেম্বর সমবায় সপ্তাহ উদযাপিত হয়। আমরা যারা সমবায় আন্দোলনের তৃণমূল স্তরের কর্মী, সমবায় আন্দোলন করি আমরা এই সপ্তাহটি সর্বত্র সমবায়ীদের যুক্ত করে এই বিকল্প অর্থনীতি হৃষ্ট- পুষ্ট- বলিষ্ঠ করার কাজ করি"। বুধবার শুভেন্দু এই বক্তব্য থেকেই রাজ্য রাজনীতিতে নয়া জল্পনা শুরু হয়েছে। বক্তব্যে শুভেন্দু যেভাবে তৃণমূলের কর্মী হিসেবে নিজেকে দাবি করলেন তাতে একপ্রকার রাজ্য রাজনীতির নয়া মোড় বলা চলে। এদিন শুভেন্দু মঞ্চ থেকে আরও বলেন, "বৈদ্যনাথন কমিশনের সুপারিশ কার্যকর করে সমবায় সংবিধানের স্বীকৃত হয়েছে। তাই যথাসময়ে নির্বাচন, যথা সময়ে সাধারণ সভা, যথাসময়ে অডিট এবং তা নিয়ে আলোচনা করা সমবায়ের মূল লক্ষ্য। আমরা ঐক্যবদ্ধ ভাবে এগাবো। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর থেকে চারণকবি মুকুন্দদাস, কাজী নজরুল ইসলাম থেকে শুরু করে জাতির জনক মহাত্মা গান্ধী সমবায়ের কথা বলে গেছেন। সেই সমবায়কে হিস্ট- পুষ্ট- বলিষ্ঠ করতে হবে। এটাই হোক আজকের শপথ।" 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তমলুক ঘাটাল সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সভাপতি গোপাল চন্দ্র মাইতি, সহ- সভাপতি মেঘনাদ পাল, সম্পাদক কৌশিক কুলভী সহ অন্যান্যরা। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে সমগ্র অনুষ্ঠানের সূচনা হয়।