Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এসএফআই পূর্ব মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে সংগঠনের 50 বছর উদযাপন অনুষ্ঠান

এসএফআই পূর্ব মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে সংগঠনের 50 বছর উদযাপন অনুষ্ঠান আয়োজিত হয় বুধবার তমলুক শহরের মানিকতলা মোড়ে। উপস্থিত ছিলেন সর্বভারতীয় ছাত্রনেতা ও পশ্চিমবঙ্গ বিধানসভা পরিষদ নেতা সুজন চক্রবর্তী। এছাড়াও এসএফআইয়ের পূর্…

 



এসএফআই পূর্ব মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে সংগঠনের 50 বছর উদযাপন অনুষ্ঠান আয়োজিত হয় বুধবার তমলুক শহরের মানিকতলা মোড়ে। উপস্থিত ছিলেন সর্বভারতীয় ছাত্রনেতা ও পশ্চিমবঙ্গ বিধানসভা পরিষদ নেতা সুজন চক্রবর্তী। এছাড়াও এসএফআইয়ের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক পরিতোষ পট্টনায়েক, কোলাঘাটের বিধায়ক ইব্রাহিম আলী সহ পূর্ব মেদিনীপুর জেলার এসএফআইয়ের নেতৃত্ব ও ছাত্র-ছাত্রীরা। তমলুকের মানিকতলা মোড় থেকে তমলুক শহর পরিক্রমা করে হাসপাতাল মোড় পর্যন্ত শোভাযাত্রা করে এস এফ আই। 


১৯৭০ সালের ডিসেম্বর মাসে ত্রিবান্দমে প্রথম অধিবেশনের মধ্য দিয়ে পথ চলা শুরু করেছিল যে এস.এফ.আই. তারা এ বছর পঞ্চাশ বছর পূর্ণ করছে। সারা দেশ জুড়ে উৎসাহ উদ্দীপনার মধ‍্য দিয়ে পঞ্চাশ বছর পূর্তির উদযাপন করছে ভারতের ছাত্র ফেডারেশন। সেই উদযাপনের অংশ হিসেবেই আজ তমলুক শহরে এক সুবিশাল বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মেলালেন এস.এফ.আই. এর বতর্মান ও প্রাক্তন সদস্যরা। তমলুকের মানিকতলায় বর্তমান-প্রাক্তনীদের মেলবন্ধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এস.এফ.আই. এর প্রাক্তন সর্বভারতীয় সম্পাদক ও বর্তমানে বিধানসভার বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী।এস.এফ.আই. এর প্রাক্তনী হিসেবে উপস্থিত ছিলেন বিধায়ক ইব্রাহিম আলি, পরিতোষ পট্টনায়ক, নির্মল জানা সহ সমাজের বিভিন্ন অংশের মানুষজন। 

জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা ছাত্রছাত্রীদের সামনে  ভারতের ছাত্র ফেডারেশনের গৌরবময় ইতিহাসকে আরো একবার মনে করিয়ে সুজন চক্রবর্তী বলেন, "কেন্দ্র ও রাজ‍্যের সরকার সুকৌশলে শিক্ষার বাণিজ‍্যিকীকরণের চেষ্টা চালাচ্ছে। আমাদের দাবি, সকলের জন্য শিক্ষা চাই, শিক্ষা শেষে কাজ চাই।" তিনি আরও বলেন, " বাম গণতান্ত্রিক জোট সরকারে এলে আবার এস.এস.সি. , পি.এস.সি. র মাধ্যমে নিয়মিত নিয়োগ শুরু হবে। ক্ষমতায় এলে দ্রুত সাড়ে পাঁচ লক্ষাধিক শূন্য সরকারি পদে নিয়োগ করবো আমরা।" মানিকতলা থেকে তমলুক শহরের মধ্য দিয়ে যে সুসজ্জিত মিছিল হাসপাতাল মোড়ে শেষ হল, সেই মিছিল থেকেও অবিলম্বে স্কুল খোলার দাবিতে, স্বচ্ছতার সাথে শূন‍্যপদে নিয়োগের দাবিতে স্লোগান দিল ছাত্রছাত্রীরা। 

আগামী দিনেও সকলের জন্য শিক্ষার দাবিতে আর শিক্ষা শেষে কাজের দাবিতে নানা কর্মসূচীতে পথে নামবে এস.এফ.আই. একথা জানালেন পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সম্পাদক আশীষ গুছাইত ও জেলা সভাপতি তনয় ঊত্থাসিনী।