Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শীতবস্ত্র বিতরন এবং চক্ষু অপারেশনের জন্য অনুদান শিক্ষকের

শীতবস্ত্র বিতরন এবং চক্ষু অপারেশনের জন্য ভারত সেবাশ্রম সংঘের মেদিনীপুর শাখায় দশ হাজার টাকা অনুদান শিক্ষকের ।সমাজসেবা মূলক কাজের মধ্য দিয়ে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে আবারও এগিয়ে এলেন, "বৈষ্ণব তীর্থ" হিসেবে পরিচিত …

 


শীতবস্ত্র বিতরন এবং চক্ষু অপারেশনের জন্য ভারত সেবাশ্রম সংঘের মেদিনীপুর শাখায় দশ হাজার টাকা অনুদান শিক্ষকের ।

সমাজসেবা মূলক কাজের মধ্য দিয়ে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে আবারও এগিয়ে এলেন, "বৈষ্ণব তীর্থ" হিসেবে পরিচিত গোপীবল্লভপুরে কর্মরত মানবদরদী শিক্ষক হেরম্ব নাথ চক্রবর্তী। বাঁকুড়া জেলার ভূমিপুত্র হেরম্বনাথ বাবু ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর এক নম্বর ব্লকের অন্তর্গত নয়াবসান জনকল্যান বিদ্যাপীঠের সংস্কৃত বিষয়ের শিক্ষক। কিছুদিন আগে ভারত সেবাশ্রম সঙ্ঘের মেদিনীপুর শাখার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ সুত্রে হেরম্বনাথবাবু জনতে পারেন প্রতিবছরের মতো এবছরও ভারত সেবাশ্রম সংঘ দুঃস্থ মানুষদের শীতবস্ত্র বিতরনের কর্মসূচি নিয়েছেন এবং শহরের বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে দুঃস্থ মানুষদের চক্ষু ছানি অপারেশন শিবিরের আয়োজন করতে চলেছেন।

এই মহতী কর্মযজ্ঞকে সফল করার জন্য এগিয়ে আসেন মানবদরদী শিক্ষক হেরম্ববাবু এবং তিনি সংঘের একাউন্টে তিনি দশ হাজার টাকা পাঠিয়ে দেন।হেরম্ব বাবু বলেন,করোনা উদ্ভূত পরিস্থিতি,মানুষের জীবন-জীবিকার ওপর গভীরভাবে প্রভাব বিস্তার করেছে,এই মহামারীর ফলে কেউ হারিয়েছেন তাঁদের রুজি রোজগার,আবার কেউ হারিয়েছেন তাঁদের প্রিয়জনকে।তাই এই পরিস্থিতিতে তিনি নিজের সামর্থ্যমতো মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।

হেরম্ববাবু জানান,তিনি বাঁকুড়া বিশ্বপ্রেমিক সঙ্ঘের একজন আজীবন সদস্য। এই উদ্বেগজনক পরিস্থিতিতে বাঁকুড়া বিশ্বপ্রেমিক সঙ্ঘের পক্ষ থেকেও একটি চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল।তাছাড়া মিহিজাম থেকে একজন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়মিতভাবে আশ্রম এসে একটি দাতব্য হোমিওপ্যাথি চিকিৎসালয় পরিচালনা করে চলেছেন। 

পাশাপাশি হেরম্ব বাবু জানান, বাঁকুড়া বিশ্বপ্রেমিক সঙ্ঘের অধ্যক্ষ স্বামী প্রশান্তানন্দ মহারাজ জীর ভাবাদর্শে উদ্বুদ্ধ হয়েই তিনি এই রকমের বিভিন্ন সেবামূলক কার্য করে চলেছেন এবং আগামীদিনেও এভাবেই মানুষের পাশে দাঁড়াতে চান।