Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কৃষক দিবসে শাক সবজি নিয়ে ছবি এঁকে কৃষকদের শ্রদ্ধা জানালেন শিক্ষক

কৃষক দিবসে শাক সবজি নিয়ে ছবি এঁকে কৃষকদের শ্রদ্ধা জানালেন শিক্ষক নরসিংহ দাস।  আবারও নিজের সৃজনশীল সৃষ্টি দিয়ে নজর কাড়লেন শিক্ষক নরসিংহ দাস।অন্নদাতা কৃষকরা দেশের মেরুদণ্ড। তাঁরা না ফসল ফলালে খাদ্যাভাবে বন্ধ হতে পারে দেশের অগ্রগ…

 


কৃষক দিবসে শাক সবজি নিয়ে ছবি এঁকে কৃষকদের শ্রদ্ধা জানালেন শিক্ষক নরসিংহ দাস। 

 আবারও নিজের সৃজনশীল সৃষ্টি দিয়ে নজর কাড়লেন শিক্ষক নরসিংহ দাস।অন্নদাতা কৃষকরা দেশের মেরুদণ্ড। তাঁরা না ফসল ফলালে খাদ্যাভাবে বন্ধ হতে পারে দেশের অগ্রগতি।তাঁরা ফসল না ফলালে অন্য কাজের বদলে আমাদের অনেকেই ফসল ফলাতে হত।

 সামান্য অর্থের বিনিময়ে যাঁরা আমাদের এত বড় এবং সব চেয়ে মূল্যবান পরিষেবা দিয়ে থাকেন, সেই কৃষকদেরই অনেক সময়েই অবহেলায় থাকতে হয়। অনেক সময় তাঁরা ফসলের সঠিক মূল্য পান না।তাই অনেক ক্ষেত্রেই আন্দোলনের পথে সামিল হন কৃষকরা। এই কৃষকদের শ্রদ্ধা জানাতেই প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিং এর জন্মদিন  ২৩ ডিসেম্বর সারা দেশে  পালিত হয় 'জাতীয় কৃষক দিবস।' এবারের বুধবার সারা দেশে পালিত হলো কৃষক দিবস। দিল্লির কৃষক আন্দোলনের পরিপ্রেক্ষিতে এবারের কৃষক দিবস যথেষ্ট তৎপর্যপূর্ণ।আর এবারের এই জাতীয় কৃষক দিবসের কথা কথা মাথায় রেখে একটু ভিন্নধর্মী শিল্পকলার মাধ্যমে কৃষকদের শ্রদ্ধা জানালেন মেদিনীপুর শহরের রবীন্দ্রনগরের বাসিন্দা, কেশপুর ব্লকের মহিষাগেড়্যা এএম‌এ হাই মাদ্রাসার (উঃ মাঃ)ভূগোলে শিক্ষক নরসিংহ দাস।

 তিনি তার শিল্পকর্মে কৃষকদের ফলানো সবজি ব্যবহার করেছেন। ফুলকপি, পালং শাক, লাউডাঁটা দিয়ে এক কৃষকের লাঙল করার প্রতিকৃতি বানিয়ে সবার নজর কেড়েছেন। তাঁর সৃজনশীল শিল্পসৃষ্টির সেই ছবি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।তাঁর সেই শিল্পসৃষ্টিকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনেরা। 

নরসিংহবাবু বরাবরই এইরকম, তিনি চিরাচরিত প্রথা থেকে একটু অন্যপথে হেঁটে কালোজিরা, মুসুর ডাল,  সরিষা, পেরেক, দেশলাই কাঠি,চাল ,কাগজের টুকরো ইত্যাদি দিয়ে নানান অবয়ব তৈরি করেন।