Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

একুশের লড়াই শুভেন্দু অধিকারীর প্রেস্টিজ ফাইট

তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।শুভেন্দু অধিকারীর শিরদাঁড়া নেই।সে নাকি মিরজাফর,বাঘছাল পড়া বিড়াল, তোলাবাজ, আরো কত বিশেষন রোজই বলে চলেছেন তৃনমূল দল শুভেন্দু অধিকারীকে লক্ষ্য করেই।শুভেন্দুর দলত্যাগ তৃনমূল দলে নাকি কোন ছায়া ফেলবে না।হাজার…

 


তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।

শুভেন্দু অধিকারীর শিরদাঁড়া নেই।সে নাকি মিরজাফর,বাঘছাল পড়া বিড়াল, তোলাবাজ, আরো কত বিশেষন রোজই বলে চলেছেন তৃনমূল দল শুভেন্দু অধিকারীকে লক্ষ্য করেই।

শুভেন্দুর দলত্যাগ তৃনমূল দলে নাকি কোন ছায়া ফেলবে না।হাজার শুভেন্দু গড়ে নেবে তৃনমূল । তবে কেন বার বার শুভেন্দু নামটি উঠে আসছে তৃনমূলের ছোট বড় নেতার মুখে। আর সে সব শুনে শুভেন্দু অধিকারী নিজেও মনে মনে হাসছেন। দেখা হবে লড়াই এর ময়দানে। সত্যিই তো দেখা হচ্ছে রোজ।

তৃনমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের ক্যারিশমা নিয়ে কোন কথা ওঠে না আজও । কারন আজও তিনি এক নম্বর । এ নিয়ে কোন সংশয় নেই। তবে একের পর দুই তো থাকেই। আর সেই দুই যে ছিল শুভেন্দু তা বার বার মুখে না বললেও তৃনমূলের কথাবার্তা তে সেই ছবি উঠে আসছে।ভোটে জিততে হলে শুধু ক্যারিশমা দিয়ে হয় না।তা যদি হতো 2001 সালেই মমতার সরকার ক্ষমতায় আসতো।তা আসেনি।হয় এবার নয়তো নেভার শ্লোগান দিয়ে ও সেই সময় কাজ হয়নি।কারন সংগঠন মজবুত ছিল না।বামফ্রন্ট 199 টি আসন নিয়ে সে বার ভোট জিতেছিল।

ক্রাইশিস ম্যানেজমেন্ট বলে একটি কথা আছে।তৃনমূলে সেই কাজে যে এক নম্বরে ছিলেন শুভেন্দু অধিকারী তা বার বার প্রমান হয়েছে।মমতা বন্দোপাধ্যায় দলের বেশ কিছু জেলাতে পরযবেক্ষক করেন তাকেই।আর ফল ও হাতে হাতে।এমনকি অধীর রঞ্জন চৌধুরীর গড়ে ঘাস ফুল ফোটানোর মূল কারিগর যে তিনি তাও প্রমাণিত সত্য ।

কে হবেন তৃনমূল দলে শুভেন্দু অধিকারীর বিকল্প ।তাই খোঁজ চলছে এখন। ছোট বড় সব নেতাই সে জায়গায় আসতে চাইছেন। কিন্তু চাইলে কি সব হয়। তাই তৃনমূল দলকে হন্যে হয়ে খুজতে হচ্ছে শুভেন্দু বিকল্প ।

বাঘ ছাল পড়া বিড়াল বলে যিনি কটাক্ষ করলেন ,তিনিতো কদিন আগে তৃনমূল সুপ্রিমোর ওপর দোষ চাপিয়ে ছিলেন জেলবন্দি থাকার সময় । সে কথা তো মানুষের মনে আছে। বাকিরাও তাই।

শুভেন্দু অধিকারী যে জননেতা তা কদিন বিজেপি দলে যোগ দিয়ে তিনি প্রমাণ করেছেন।

এখন মুস্কিল হলো সেই নেতাকে যে আটকানো যাচ্ছে না।ফলে নানা নেতার মুখে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নানা কথা উঠে আসছে।

তিনি একদিনে দলত্যাগ করেন নি।দল কে সময় দিয়েছেন। একটি একটি করে পদ ছেড়েছেন। একেবারে নিজস্ব স্টাইলে ধাপে ধাপে এগিয়ে গেছেন।

এখন লড়াই টা দাঁড়িয়ে গেছে তৃনমূলের সঙ্গে শুভেন্দু অধিকারীর। লড়াই এর ময়দানে দেখাও হয়েছে।

তৃনমূল কে প্রমান করতে হবে দলে শুভেন্দু বিকল্প তৈরি আছে। আর অন্য দিকে শুভেন্দু কে প্রমান করতে হবে তিনি বড় সংগঠক।

একুশের লড়াই শুভেন্দু ও তৃনমূলের প্রেস্টিজ ফাইট।জয় পরাজয় সে তো আছেই।