Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভার্চুয়ালি দ্বাদশ শ্রেণির পড়ুয়া দের আর্থিক প্রদান মুখ্যমন্ত্রীর

ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্যদিয়ে পূর্ব মেদিনীপুর জেলার দ্বাদশ শ্রেনীর পড়ুদের ট্যাবের আর্থিক প্রদান মুখ্যমন্ত্রীর।মহামারী করোনার কারনে স্কুল, কলেজের পঠনপাঠন বন্ধ রাখা হয়। ই ক্লাসের ব্যবস্থা করা হয়। ই ক্লাস চালু হওয়ায় অনেক পড়ুয়া ক্লাস…

 



ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্যদিয়ে পূর্ব মেদিনীপুর জেলার দ্বাদশ শ্রেনীর পড়ুদের ট্যাবের আর্থিক প্রদান মুখ্যমন্ত্রীর।

মহামারী করোনার কারনে স্কুল, কলেজের পঠনপাঠন বন্ধ রাখা হয়। ই ক্লাসের ব্যবস্থা করা হয়। ই ক্লাস চালু হওয়ায় অনেক পড়ুয়া ক্লাসে অংশগ্রহণ  করতে পারেনি, তাদের মোবাইল,ট্যাব, ল্যাপটপ  বা কম্পিউটার না থাকার কারনে। পড়ুয়াদের সমস্যা কথা জানতে পেরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পড়ুয়াদের ট্যাব দেওয়ার কথা ঘোষনা করেন। সেই মতো বৃহস্পতিবার নবান্ন সভার ঘরে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে রাজ্যের সমস্ত স্কুলের দ্বাদশ শ্রেনীর পড়ুয়াদের ট্যাব কেনার জন্য নির্ধারিত ১০ হাজার টাকা প্রদানের অনুষ্ঠানিক সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  পাশাপাশি  এদিন জেলার ছাত্রছাত্রীদের সাথে কথাও বলেন। রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি  পূর্ব মেদিনীপুর জেলাশাসকের দপ্তরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক (উন্নয়ন) অভিক দাস, জেলা বিদ্যালয় পরিদর্শক মাধ্যমিক আমিনুল হাসান সহ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক- শিক্ষিকা ও প্রতিনিধিরা। 

পূর্ব মেদিনীপুর জেলায় ৪৫৮ টি স্কুলের ৪৫,৫৪১ জন পড়ুয়া এই পরিষেবা পাবে। তার জন্য ইতিমধ্যে ৪৫ কোটি ৫৪ লক্ষ ১০ হাজার টাকা জেলা স্কুল শিক্ষা দপ্তরকে দেওয়া হয়েছে। কয়েকদিনের মধ্যে তালিকায় থাকা পড়ুয়ারা তাদের ব্যাঙ্ক একাউন্টে ১০ হাজার টাকা পেয়ে যাবেন। বর্তমান পরিস্থিতিতে রাজ্য সরকারের এই ধরনের পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছে পড়ুয়া, অভিভাবক - অভিভাবিকা  থেকে শিক্ষক- শিক্ষিকারা।।