Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগে কুষ্ঠ সচেতনতা শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর :স্বেচ্ছাসেবী সংগঠন সংকল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে শুক্রবার একি কুষ্ঠ সচেতনতা শিবির অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরের তাঁতিগেড়িয়া বামুনপাড়া কুষ্ঠ কলোনিতে। শিবির থেকে বার্তা দেওয়া হয়,কুষ্ঠ রোগ কোন অভিশাপ…

 



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর :

স্বেচ্ছাসেবী সংগঠন সংকল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে শুক্রবার একি কুষ্ঠ সচেতনতা শিবির অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরের তাঁতিগেড়িয়া বামুনপাড়া কুষ্ঠ কলোনিতে। শিবির থেকে বার্তা দেওয়া হয়,কুষ্ঠ রোগ কোন অভিশাপ নয় আর পাঁচটা রোগের মতোই এটি একটি রোগ।সঠিক সময়ে চিকিৎসা করালে এই রোগকে সমাজ থেকে নির্মূল করা সম্ভব।সংকল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে কুষ্ঠ রোগীদের মূল সমাজের ফিরিয়ে আনার যথাসাধ্য উদ্যোগ নেওয়া হবে বলে জানানো হয়। এদিনের কর্মসূচিতে উপস্থিত জোনাল লেপ্রোসি অফিসার পশ্চিম মেদিনীপুরের ডক্টর ডি কে সাহা, মহামারী বিশেষজ্ঞ ডঃ কিশলয় জানা, শেখ আলতাফ উদ্দিন বিশ্বাস কুষ্ঠ রোগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে। কর্মসূচিতে উপস্থিত বিশিষ্ট সাহিত্যিক ও সমাজকর্মী রোশেনারা খান কুষ্ঠ রোগের সামাজিক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।


 এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা,সময় বাংলার কর্ণাধার জয়ন্ত মন্ডল প্রমুখ। সংকল্প ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা গোপাল সাহা , আদিম জনজাতিদের গবেষক এবং সংকল্প ফাউন্ডেশনের ডিরেক্টর ডঃ শান্তনু পান্ডা, সম্পাদিকা পারমিতা সাউ,কোষাধক্ষ্য পিন্টু সাউ, অর্ণব পাত্র ,নরোত্তম দে প্রমুখ। এদিনের কর্মসূচিতে স্বাগত ভাষন দেন সম্পাদিকা পারমিতা সাউ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ড. শান্তনু পাণ্ডা। কোলনীর ৭৫ জন মানুষের হাতে দুধ,বিস্কুট, কমলালেবু ও বাচ্চাদের হাতে চকলেট তুলে দেওয়া হয় সংকল্পের পক্ষ থেকে।