Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজ্ঞান মঞ্চের উদ্যোগে তরুণ বিজ্ঞানকর্মী উদ্ধুদ্ধকরণ সভা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : রবিবার পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হলো তরুণ বিজ্ঞানকর্মী উদ্ধুদ্ধকরণ সভা। মেদিনীপুর শহরের রবীন্দ্র নগরে অবস্থিত গোলোকপতি ভবনে অনুষ্ঠিত এই শিবিরের উদ্বোধন ক…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : রবিবার পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হলো তরুণ বিজ্ঞানকর্মী উদ্ধুদ্ধকরণ সভা। মেদিনীপুর শহরের রবীন্দ্র নগরে অবস্থিত গোলোকপতি ভবনে অনুষ্ঠিত এই শিবিরের উদ্বোধন করেন সংগঠনের রাজ্য কমিটির সহ সভাপতি‌ ড.তপন মিশ্র। কর্মসূচি শুরুর আগে সংগঠনের পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান করা হয়। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদক নন্দদুলাল ভট্টাচার্য। সভাপতিত্ব করেন জেলা সভাপতি ড. দিলীপ চক্রবর্তী। আলোচ্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন কার্তিক চক্রবর্তী, দেবব্রত দুয়ারী ,ড.বাবুলাল শাসমল, সৌমেন মন্ডল, নন্দদুলাল ভট্টাচার্য প্রমুখ।



 বিভিন্ন পর্বের আলোচনায় সভাপতিত্ব করেন ড.সুধাপদ বসু, ড. বিভাস পাণ্ডা, সুষমা প্রধান,খগেন্দ্রনাথ মাইতি প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের কোষাধ্যক্ষ সন্টু ওঝা। এদিন যে যে শীর্ষকে আলোচনা হয় তা হলো, "বিজ্ঞান আন্দোলনের লক্ষ্য ও উদ্দেশ্য"," জনবিজ্ঞান আন্দোলনের নিরিখে কর্মসূচি", "আমাদের সংগঠন", "জনবিজ্ঞান আন্দোলনের প্রাসঙ্গিকতা ও তরুণ বিজ্ঞানকর্মীদের ভূমিকা', "বর্তমান পরিপ্রেক্ষিত ও করণীয় কাজ" ইত্যাদি। এদিনের অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রান্তের শতাধিক তরুণ তরুণী বিজ্ঞানকর্মী উপস্থিত ছিলেন।