Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রার্থী ঘোষনায় তৃণমূলের অন্দরে ক্ষোভ

তৃণমূলের প্রার্থী তালিকায় ঠাঁই হয়নি,ক্ষোভ প্রকাশ অখিল পুত্র সুপ্রকাশ গিরি এবং চন্ডীপুরের বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্যের।

ভোটের দামামা বেজে গিয়েছে।গতকাল দুপুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় প্রার্থী তালিকা ঘোষণা করেছেন।আসন্ন …

 


তৃণমূলের প্রার্থী তালিকায় ঠাঁই হয়নি,ক্ষোভ প্রকাশ অখিল পুত্র সুপ্রকাশ গিরি এবং চন্ডীপুরের বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্যের।



ভোটের দামামা বেজে গিয়েছে।গতকাল দুপুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় প্রার্থী তালিকা ঘোষণা করেছেন।আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ‍্যে ২৯৪ টি আসনের মধ‍্যে ২৯১ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে শাসকদল।বিভিন্ন কেন্দ্রে প্রার্থী বদল করা হয়েছে।জোর দেওয়া হয়েছে তারুণ‍্যে।একঝাঁক তারকা প্রার্থী চমক দেওয়া হয়েছে।বাদ পড়েছেন রাজ‍্যের ৫ জন মন্ত্রী সহ ২৮ জন বিধায়ক।মহিলা প্রার্থী হয়েছেন ৫০ জন।সংখ্যালঘু প্রার্থী ৪২ জন।জমি আন্দোলনের আতুর ঘর নন্দ্রীগ্ৰামে প্রার্থী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।মেদিনীপুরের একাধিক জায়গায় প্রার্থী বদল করা হয়েছে।এবার অধিকারী গড় কে বাদ দিয়েই প্রার্থী ঘোষণা করেছেন তৃনমূল সুপ্রিমো।


কিন্তু প্রার্থী ঘোষণার পরেই সোশ্যাল মিডিয়ায় উগড়ে দিলেন পূর্ব মেদিনীপুর জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি সুপ্রকাশ গিরি।তিনি তার ফেসবুক পেজে লিখেছেন "মজা করে বন্ধুরা বলতো পয়সা না থাকলে রাজনীতি করতে যাস না,আজ পারফরম্যান্সকে হার মানতে হলো পয়সার কাছে,আজ বুঝলাম পারফরম্যান্সের কোনো দাম নেই এই যুগে" এই পোস্ট মুহুতের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

যদিও তিনি প্রকাশ্যে মুখ খুলে কিছু বলেননি,তবে তাঁর ফেসবুক পোস্ট এদিন প্রকাশ করে দিল তাঁর মনের ব্যাথা। শুভেন্দু অধিকারি তৃণমূল ত্যাগ করার পর পূর্ব মেদিনূপুরের হাল ধরেছিলেন যুব তৃণমূল কংগ্ৰেসের সভাপতি সুপ্রকাশ গিরি।সেদিন থেকেই একটানা বিজেপি দল ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ময়দানে লড়াই করতে দেখা গিয়েছে তাঁকে,কিন্তু মুখ্যমন্ত্রীর একুশে শে বিধানসভা নির্বাচনের প্রার্থী ঘোষণার পরই মনোবল হারিয়ে ফেললেন তিনি এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল। যাঁর কারনে, আঘাত পেয়েই হয়তো ফেসবুক পোস্ট করেছেন তিনি।বলছে রাজনৈতিক মহল।

অন্যদিকে চন্ডীপুর বিধানসভার বিপুল ভোটে জয়ী বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্যের নাম বাতিল প্রার্থী তালিকা থেকে।সেই জায়গায় প্রার্থী হিসেবে নাম উঠে এসেছে অভিনেতা সোহম চক্রবর্তীর নাম।যাঁর ফলে বিস্মিত হয়েছেন বর্তমান বিধায়ক অমিয়বাবু।তাঁর চোখেমুখে বিস্ময়ের চিহ্ন ফুটে উঠেছে।তবু তিনি মুখ্যমন্ত্রীর প্রার্থী তালিকা নত মস্তকে মেনে নিয়েছেন। 

অমিয়বাবু জানান প্রার্থী হবে লড়াই হবে,মুখ্যমন্ত্রী তাঁর মনোনীত প্রার্থী বেছে এখানে দাঁড় করিয়েছেন তাতে আমার কোনো দুঃখ নেই।তবে ৯২ সাল থেকে দলের সঙ্গে আছি,ভবিষ্যতেও থাকব দল পরিবর্তনের কোনো প্রশ্নই ওঠে না,কর্মী হিসেবে কাজ করে যাব।তবে আমাকে প্রার্থী না করানোর কারনে আমার চন্ডীপুর বিধানসভার অন্তর্গত নব্বই ভাগ কর্মী দুঃখ প্রকাশ করেছে।তারকা প্রার্থী সোহম দাঁড়িয়েছে,কত ভোটে জেতাতে পারব কি পারব না,তা মানুষ বলতে পারবে। জনগণ বলতে পারবে, আমরা বলতে পারব না।তবে আমরা যত ভোটে জিতেছি,তাঁর থেকে বেশি ভোটে জিতবে সোহম। 

তবে এদিকে চন্ডীপুরের জয়ী বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্যের চোখেমুখে একটা দুঃখের ছাপ দেখা যায়,এক কথায় বুক ফাটে তবু মুখ ফোটে না।সব মিলিয়ে রাজ‍্যে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাজনৈতিক পারদ চড়ছে।এখন দেখার বিষয় নীড়বাড়ি আভিযানের লড়াইয়ে কে জয়ী হয়।