Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

করোনাভাইরাস থেকে বাঁচতে সাধারণ মানুষের প্রতি সচেতনতার বার্তা কোলাঘাটের স্বেচ্ছাসেবী সংস্থার

করোনা ভাইরাস মারনঘাতী বিধ্বংসী মহামাহারীর চরিত্র নিয়ে দ্রুতবেগে ধেয়ে আসছে। এই সময় সাধারণ মানুষের চিন্তার ও আশঙ্কার কারন হয়ে দাঁড়িয়েছে।  মাস্ক, শারীরিক দুরত্ব, হাতশুদ্ধি সহ সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মান‍্যতায় বৃহত্তম অংশ মানুষের চরম…

 


করোনা ভাইরাস মারনঘাতী বিধ্বংসী মহামাহারীর চরিত্র নিয়ে দ্রুতবেগে ধেয়ে আসছে। এই সময় সাধারণ মানুষের চিন্তার ও আশঙ্কার কারন হয়ে দাঁড়িয়েছে।  মাস্ক, শারীরিক দুরত্ব, হাতশুদ্ধি সহ সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মান‍্যতায় বৃহত্তম অংশ মানুষের চরম উদাসীনতা ও অবহেলা। এই অবস্থায় গন‌ সচেতনতায় ব‍্যাপক ও অভিনব প্রচার নিয়ে পথে নামল কোলাঘাটের একটি স্বেচ্ছা সেবী প্রতিষ্ঠান। 


ট‍্যাবলো, ফেস্টুন, ব‍্যানার, ও মডেল বানিয়ে রাস্তায় পাড়ায়, গ্রামে মাইক নিয়ে সুরক্ষা বিধি প্রচার শুরু করা হয়েছে। বাড়ির বাইরে বেরিয়ে যারা অন‍্যমনস্কতায় মাস্ক আনতে ভুলে যাবেন, তাদের সাম্মানিক মূল‍্য এক-টাকার বিনিময়ে মাস্ক তুলে দিয়ে হাত স‍্যানিটাইজের ব‍্যবস্থা করা হচ্ছে। প্রচার গাড়ি ছাড়াও কোলাঘাটে সোম- শুক্র'র বড়মাপের হাটে ক‍্যাম্পের মাধ‍্যমে সুরক্ষা বিধির প্রচার ও এইরূপ মাস্ক, স‍্যানিটাইজের ব‍্যবস্থা থাকবে বলে আয়োজকদের পক্ষে অভিজিত সামন্ত জানান।




 অভিজিত বাবু আরো বলেন," এই মহামারী প্রতিরোধে একমাত্র হাতিয়ার হল জন সচেতনতা ও সতর্কতা অবলম্বন। যা  নিয়ে আমরা গত প্রায় এক বছর সীমিত সামর্থ্যের মধ‍্যেই নানা ভাবে সমাজ ও মানুষের পাশে থাকার চেষ্টা করেছি‌।  আগামী দিনেও তা অব‍্যাহত থাকবে।