Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নজরুল জন্মজয়ন্তীকে সামনে রেখে যৌথ উদ্যোগে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, ঘাটাল.......রাজ্যে করোনা মোকাবিলায় কার্যত লকডাউনের ফলে সব রকমের সামাজিক অনুষ্ঠানের পাশাপাশি রক্ত দান শিবিররের সংখ্যাও অনেকটা কমে যাওয়ায় রক্তের সংকট দেখা দিয়েছে ব্লাড ব্যাংকগুলিতে । আর এই সংকট মোচনে বিদ্রোহ…


 নিজস্ব সংবাদদাতা, ঘাটাল.......রাজ্যে করোনা মোকাবিলায় কার্যত লকডাউনের ফলে সব রকমের সামাজিক অনুষ্ঠানের পাশাপাশি রক্ত দান শিবিররের সংখ্যাও অনেকটা কমে যাওয়ায় রক্তের সংকট দেখা দিয়েছে ব্লাড ব্যাংকগুলিতে । আর এই সংকট মোচনে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করল বিদ্যাসাগর মিশন। করোনার বিধিনিষেধ মেনে ঘাটাল মহকুমার দাসপুরের ভূতা ডি.এ.ভি হাইস্কুলে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।

বিদ্রোহী কবির স্মরণে গঠিত কাজী নজরুল একাডেমি এবং দ্য ফ্রীথিংকিং হিউম্যানিস্টস্ এর ঘাটাল শাখার সহযোগিতায় শিবির সম্পন্ন হয়।


এদিন মেদিনীপুর ব্লাড ব্যাংকের তত্বাবধানে মূলত শুরু হয় রক্তদান শিবির, সেখানে উপস্থিত ছিলেন বিদ্যাসাগর মিশনের সম্পাদক আশরাফুল মল্লিক, দ্য ফ্রীথিংকিং হিউম্যানিস্টস্ এর তাপস কর্মকার , দাসপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমিত মুখোপাধ্যায় প্রমুখ।


এলাকার ৭ জন মহিলা সহ সর্বমোট ৫২ জন রক্ত দান করেছেন। বিদ্যাসাগর মিশনের সম্পাদক আশরাফুল মল্লিক জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ে ব্লাড ব্যাংকগুলি রক্তের অভাবে ধুঁকছে সেই সময় সাধারণ মানুষের পাশে থাকার পাশাপাশি মুমূর্ষু রোগীদের জন্য এই কঠিন সময়ে রক্তদান শিবির করতে পেরে আমরা আপ্লুত। এলাকার জনসাধারণকে এগিয়ে আসার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 


প্রসঙ্গত ঘাটালে যখনই কোনো বড় বিপর্যয় বা সমস্যা এসেছে তখনই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে বিদ্যাসাগর মিশন। বন্যার সময় ফ্রী মেডিকেল ক্যাম্প হোক, বা গতবছর করোনায় আর্তপীড়িতদের খাদ্য সহযোগিতা সবেই এগিয়ে এসেছেন তারা।