Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাহাড়ীপুর বালিকা বিদ্যালয়ের ১২৫ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর... গৌরবময় ১২৫ তম বর্ষে পদার্পণ করলো মেদিনীপুর শহরের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান পাহাড়ীপুর বালিকা বিদ্যালয়।এই উপলক্ষ্যে ১লা মে, শনিবার বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে বিদ্যালয়ের পক্ষ…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর... গৌরবময় ১২৫ তম বর্ষে পদার্পণ করলো মেদিনীপুর শহরের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান পাহাড়ীপুর বালিকা বিদ্যালয়।এই উপলক্ষ্যে ১লা মে, শনিবার বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে বিদ্যালয়ের পক্ষ থেকে ভার্চুয়াল ভাবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়৷ অতিমারির জন্য বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিতি ও প্রভাতফেরির কর্মসূচি স্থগিত করা হয়৷ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন পরিচালন সমিতির সভাপতি সমাজসেবী মৃণালকান্তি চৌধুরী। বিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রধান শিক্ষিকা রাধারাণী খাঁড়া। ভার্চুয়াল সভার শুরুতে প্রদীপ প্রজ্বলন করেন সভাপতিসহ উপস্থিত অতিথিবৃন্দ। উপস্থিত ছিলেন পরিচালন সমিতির সদস্য বৈদ্যনাথ মল্লিক এবং পন্ডিত রঘুনাথ মুরমু বিদ্যাপীঠের প্রধান শিক্ষক বিনোদ মন্ডল।


ভার্চুয়াল সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাঁর স্বাগত ভাষণে বিদ্যালয়ের অতীত ইতিহাস, বর্তমান কর্মপদ্ধতি ও আগামীদিনের জন্য পরিকল্পনার দিকটি তুলে ধরেন। বর্ষব্যাপী কর্মসূচির উদ্বোধন করে বক্তব্য রাখেন, প্রখ্যাত শিক্ষাবিদ অধ্যাপক ড. সন্তোষ কুমার ঘোড়ুই। ভার্চুয়ালভাবে ছাত্রীদের বক্তব্য, আবৃত্তি, সংগীত ও নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সামগ্রিক কর্মসূচি সঞ্চালন করেন বিদ্যালয়ের শিক্ষাকর্মী সুমন্ত দেবনাথ। উল্লেখ্য ১৮৯৭ সালের ১লা মে এই বিদ্যালয় প্রতিষ্ঠা হয়।