Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চের সাঁকরাইল বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে করোনা সচেতনতা অভিযান

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম : অনুষ্ঠিত হলো বিজ্ঞান সচেতনতা অভিযান। পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম জেলা কমিটির অন্তর্গত সাঁকরাইল বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে সাঁকরাইল ব্লকের বিভিন্ন এলাকায় শুক্রবার করোনা সচেতনতা অভিযান চালানো হয…



নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম : অনুষ্ঠিত হলো বিজ্ঞান সচেতনতা অভিযান। পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম জেলা কমিটির অন্তর্গত সাঁকরাইল বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে সাঁকরাইল ব্লকের বিভিন্ন এলাকায় শুক্রবার করোনা সচেতনতা অভিযান চালানো হয়।অন্যান্যদের সহযোগিতায় ঝাড়গ্রাম জেলার বিজ্ঞান মঞ্চের সভাপতি সর্বেশ্বর মহাপাত্রের পরিকল্পনা ও তত্ত্বাবধানে এদিনের প্রচার কর্মসূচি শুরু হয়। এই প্রচার কর্মসূচীতে একটি টিম প্রচার গাড়ি নিয়ে কুলটিকরি থেকে প্রচার শুরু করে ব্লকের উত্তর অংশে ভাঙাগড়, সাঁকরাইল, কেশিয়াপাতা, পেঁচাবিন্ধা, জোড়াসাল, পাথরা, বাকড়া, নেকড়াশোল,পাকুরিয়া, জোকুয়া, আহিরা এলাকা পরিক্রমা করে কুলটিকরি বাসষ্ট্যান্ডে এসে প্রচার শেষ করে।এইদলে  প্রচার অভিযানে নেতৃত্ব দেন  বিজ্ঞান মঞ্চের  সদস্য সন্দীপ পাহাড়ী, গৌরসাধন দাশ চক্রবর্তী,সুমন বিকাশ মণ্ডল, টনকেশ্বর মাহাত প্রমুখ। এই প্রচারপর্বে পাঁশ শতাধিক মাস্ক ও সহস্রাধিক করোনা সচেতনতা বিষয়ক প্রচারপত্র বিলি করা হয়। অন্যদিকে অপর একটি  প্রচার টিম কুলটিকরি থেকে প্রচার শুরু করে  সাঁককরাইল ব্লকের দক্ষিণ অংশে সাতকুলি, ঘোড়াপাড়া লাউদহ, মানগোবিন্দপুর, রোহিনী, গড়ধরা , রগড়া কুকড়াখুঁপি, বহড়াদাঁড়ী, রঞ্জিতপুর হয়ে পুনরায় কুলটিকরি বাসস্ট্যান্ডে ফিরে আসে। এই  প্রচার গাড়িতেও পাঁচ শতাধিক মাস্ক ও সহস্রাধিক করোনা সচেতনতা  বিষয়ক লিফলেট বিতরণ করা হয়।


 এই দলে নেতৃত্ব দেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সাঁকরাইল বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক সুবীর কুমার মণ্ডল, বসন্ত প্রধানসহ অন্যান্যরা। এই কর্মসূচির হফল রূপায়ণে প্রদীপ মাইতি, প্রদ‍্যোত সেন, হরেন ভৌমিক, দেবব্রত পাল প্রমুখ বিজ্ঞান আন্দোলনের কর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে দেন। পাশাপাশি এলাকার বিশিষ্ট ব্যবসায়ীরা সাহায্য- সহযোগিতার হাত বাড়িয়ে সমগ্র কর্মমসূচীটি সাফল্য মন্ডিত করে তোলেন।