Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশ্ব নার্স দিবসে তমলুক জেলা হাসপাতালে নার্সদের সংবর্ধনা

১২ই মে দিনটি ধার্য্য হয়েছে চিকিৎসায় নিয়োজিত সেবিকাদের সম্মানে। প্রায় দু'শো বছর আগে এই দিনেই ইতালি দেশে  জন্ম নিয়েছিলেন নার্সদের পথপ্রদর্শক ও জন্মদাত্রী ফ্লোরেন্স নাইটেঙ্গেল। তাঁরই সম্মানে নার্সদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনে প্রতি…


১২ই মে দিনটি ধার্য্য হয়েছে চিকিৎসায় নিয়োজিত সেবিকাদের সম্মানে। প্রায় দু'শো বছর আগে এই দিনেই ইতালি দেশে  জন্ম নিয়েছিলেন নার্সদের পথপ্রদর্শক ও জন্মদাত্রী ফ্লোরেন্স নাইটেঙ্গেল। তাঁরই সম্মানে নার্সদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনে প্রতি ১২ই মে বিশ্বজুড়ে উদযাপিত হয় আন্তর্জাতিক নার্স দিবস হিসাবে। 


এদিন কোলাঘাটের স্বেচ্ছাসেবী সংস্থা "সংকেত ক্লাব" র পক্ষ হতে তমলুকে পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালের নার্স-চিকিৎসক-স্বাস্থকর্মীদের এক অনাড়ম্বর আয়োজনের মাধ‍্যমে সংবর্ধনা জানানো হয়। সুরক্ষবিধি মান‍্যতায়  দশজন/বিশজন করে পর্যায়ক্রমে প্রায় দুইশতাধিক নার্স ও অন্যান্যদের চন্দনের ফোটা, রক্ত গোলাপ, ত্রিবর্ণ উত্তরীয়, ব‍্যাচ, স্মারক ও মিষ্টান্ন হাতে তুলে দিয়ে সংস্থার পক্ষে সম্মান জানানো হয়। 


সংস্থার পক্ষে ডাঃ শ‍্যামল আদক বলেন,-" মহামারিতে সারা বিশ্বের মানবজাতি যখন মহা সংকটের সম্মুখিন , তখন চিকিৎসক ও অন‍্যান‍্য কর্মীদের সাথে নার্সরাও নিজেদের সংসার ও জীবন তুচ্ছ করে মানুষকে বাঁচানোর লড়াই করে চলেছেন। তাদের পাশে থাকার বার্তা দিতেই আমাদের এই প্রয়াস। গত প্রায় চোদ্দমাস আমরা সাধ‍্যমত করোনায় বিপর্যস্ত মানুষের জন‍্য লাগাতার কর্মসূচি বজায় রেখেছি, আগামীদিনেও সবরকমভাবে থাকব"।


তমলুক জেলা হাসপাতালের নার্সদের অন‍্যতম আধিকারিক বলেন, এই মহামারিকালে এই ধরনের উদ্যোগ কেবল জেলা কেন, সারা রাজ‍্য ও দেশের চিকিৎসায় যারা নিয়োজিত আছেন, তাদের যারপরনাই উৎসাহ  ও মনোবল জোগাবে। এই কঠিন লড়াইয়ে যা খুবই উৎসাহব্যঞ্জক বলা যায়।