Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যাসিওপিয়া-সাহিত্য-পত্রিকা-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

দৈনিক কবিতা পৌনে তিন পাক লেখা-দেবাশিস সেনগুপ্ত তারিখ:-22-06-2021
পৌনে তিন পাক***************পুরো তিন নয় পৌনে তিন পাক ঘুরলেতবেই তুমি অন্য বাস্তব অন্য পরিজনের মুখোমুখি।এখনো হয়নি সময়।মস্তিষ্কের জোত জিরেত নিয়ে আছ।সহজেও আছো আছো রাইফেলে…

 


দৈনিক কবিতা 

পৌনে তিন পাক 

লেখা-দেবাশিস সেনগুপ্ত 

তারিখ:-22-06-2021


পৌনে তিন পাক

***************

পুরো তিন নয় পৌনে তিন পাক ঘুরলে

তবেই তুমি অন্য বাস্তব অন্য পরিজনের মুখোমুখি।এখনো হয়নি সময়।মস্তিষ্কের জোত জিরেত নিয়ে আছ।সহজেও আছো আছো রাইফেলেও।তাই এ খড়ের বিছানা।গায়ে কৌপিন। জুতোয় চেরি ব্লসম।ভাল থাক এভাবেই!মাঝেমধ্যে মানুষ দেখতে দেখতে একদিন উধাও হয়ে যায়।গন্তব্যে পৌঁছে পাঠিয়ে দেয় স্মারক ...স্বচ্ছ ডানা তাদের।

এস ফিরে এস ..নাম হয়ে এস না..কেউ হয়ে এস না ..তবু এস ..শুধু নিঃশ্বাস টুকু পারো যদি এনো..ও শোনো ভালবাসাটাসা ততটা না আনলেও চলবে।বেশ তো।বেশ ভাল।কাঁধের জায়গায় ডানা বসবে...উত্তম প্রস্তাব।

অবস্থান অত ভেবে চিন্তে নেওয়া যায় না।Particle Physics এর নিয়ম এক্ষেত্রে সম্পূর্ণ না খাটলেও বলা যায় বৈপরীত্যের প্রতি অবগুণ্ঠনের প্রতি ছাইপাশের প্রতি মানুষের আকর্ষণ থাকেই।আর এভাবেই ছাইগাদা থেকে অবগুণ্ঠন খসিয়ে আমাদের বিপরীতে এসে দাঁড়ান কোনো কোনো মসীহা।

প্রতিদিনের মতই গতরাতে বেড থেকে নেমে দেখলাম করিডোরখানা কিন্তু পরিখার ওপার থেকে শুরু হয়েছে।যত নার্সেরা সব ওই ওপারে নাইট শিফটের জন্য তৈরী হচ্ছে।আমার সাথে দুরত্ব তৈরী হয়েছে তাদের।আমার খুব কাছাকাছি কিছুই নেই।তুমিও নেই। কাছাকাছি নেই।না।

...দেবাশিস সেনগুপ্ত