Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সৃষ্টি-সাহিত্য-যাপন-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

#সৃষ্টি_সাহিত্য_যাপন
প্রথম প্রেমের চিঠিকলমেঃ- রজত সরকারতারিখঃ- ০৮/০৬/২০২১
আমার সুবর্ণা,সেই পুজোর সময় থেকে তোকে বলার চেষ্টা করছিলাম, তুইও জানতিস সব, কেবল ধরা দিচ্ছিলিনা। আচ্ছা তোদের সব কিছু দিন ক্ষণ ধরে কেন রে? সম্মতিটাও কি ১৪ই ফেব্…

 


#সৃষ্টি_সাহিত্য_যাপন


প্রথম প্রেমের চিঠি

কলমেঃ- রজত সরকার

তারিখঃ- ০৮/০৬/২০২১


আমার সুবর্ণা,

সেই পুজোর সময় থেকে তোকে বলার চেষ্টা করছিলাম, তুইও জানতিস সব, কেবল ধরা দিচ্ছিলিনা। আচ্ছা তোদের সব কিছু দিন ক্ষণ ধরে কেন রে? সম্মতিটাও কি ১৪ই ফেব্রুয়ারী ছাড়া দেওয়া যেতো না!যাই বল, খুব কষ্ট দিয়েছিস এতোগুলো মাস। কি জানি! বোধয় এটাই হবার ছিল। ১৪ই ফেব্রুয়ারী সকাল নটা পাঁচ থেকে ২৩শে মার্চ পর্যন্ত আমরা বোধয় ছ দিন দেখা করেছি, সর্ব সাকুল্যে সাত ঘন্টা আঠাস মিনিট আমরা কথা বলেছি মুখোমুখি বসে। আলোদি বলছিল তোর সিমটা লক হয়েগেছে, হোয়াটসঅ্যাপ ফেসবুক কিছুই চলছেনা। তাইতো আজকের দিনেও তোকে আমায় চিঠি লিখতে হচ্ছে। কুবের যখন যক্ষকে আটকে রেখেছিল, তখন সে মেঘকে দূত করেছিল। তবে সে ছিল কবি কালিদাসের ভাবনা। আর আমি হরিদাস, দুধ ওলাকে দূত করেছি, যেদিন তুই দুধ নিতে আসবি দরজায় এই চিঠি পাবি, আর শোন আমার ২ নম্বর সিমটাও দিয়ে পাঠালাম, অন্তত হোয়াটসঅ্যাপ আর ফোনটা করিস।

আচ্ছা তুই কিরে! এতো বড়ো মেয়ে সব্জি কাটতে গিয়ে আঙুল কাটিস? শোন পেঁয়াজ গুলো দু ঘন্টা আগে ফ্রিজে রেখেদিস, দেখবি আর চোখ দিয়ে জল পড়বে না। তুই আমার খবর রাখ না রাখ আমি তোর সব খবর রাখি, বুঝেছিস! দেখনা, বোন তখন থেকে জ্বালাচ্ছে, কিছুতেই লিখতে দিচ্ছেনা। মাঝে মাঝে মনে হয় ওর মাথার ঝুঁটিটা ধরে আচ্ছা করে নেরে দি, কিন্তু উপায় নেই, এমন চিল্লাবে যে মার কাছে আমায় বকা খেতে হবে। এই লকডাউনটা সব শেষ করে দিল। এক এক সময় দম বন্ধ হয়ে আসছে, এর থেকে মরে গেলে ভালো হত। তুই তো জানিস আমি ন্যাকামো করতে পারিনা। আমি বলতে পারিনা যে তোকে ছাড়া আমি বাঁচবোনা, তুই আমার রাতের ঘুম কেড়ে নিয়েছিস। না, সে সব কিচ্ছু না, রাত্রে খাওয়ার পর ঠিক ছাদে উঠে সিগারেট খাই। সকাল আটটা পর্যন্ত ঘুমাই। জানি তুই তো কিছু বলবি না, সিগারেট খেতেও বারন করবি না। তুই তো এটাও কোন দিন বলিস নি যে আজ তোর জন্মদিন। নাই বা বললি, আপাতত আমার বুকের এক সমুদ্র ভালোবাসাটা দিলাম, যেদিন দেখা হবে একটা পারফিউম এনে  রেখেছি দেবো। আর তুই আমার জন্য টিফিন বক্সে পাস্তা করে আনবি। সেদিনের টা দারুন হয়েছিল। সিমটা লাগাতে ভুলবি না, নম্বরটা খামে লেখা আছে।

আমার বুকের আগুনটা তোকে দিলাম, জন্মদিনে দুটো মুরগীর ঠ্যাং রোস্ট বানিয়ে খাস। একটা ভারচুয়াল চুমু পাঠালাম। সিমটা লাগিয়ে ফোনে উত্তর দিস। Happy Birthday. I Love You.


শুধুই তোর-

অভি