Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজীব বন্দোপাধ্যায় কি আবার ফিরছেন ঘাসফুলে, ইঙ্গিত যে স্পষ্ট

এবার কি রাজীব বন্দোপাধ্যায় ফিরতে চলেছেন ঘাসফুলে।তবে কি একে একে দেউটি নিভছে বসেছে বিজেপির ঘরে।একুশের নির্বাচনর আগে চ্যাটার বিমানে চেপে দিল্লি গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হাত ধরে যাঁরা যাঁরা বিজেপি দলের খাতায় নাম লিখিয়ে ছিলেন,রাজীব বন…

 


তরুন চট্টোপাধ্যায় 


 এবার কি রাজীব বন্দোপাধ্যায় ফিরতে চলেছেন ঘাসফুলে।তবে কি একে একে দেউটি নিভছে বসেছে বিজেপির ঘরে।একুশের নির্বাচনর আগে চ্যাটার বিমানে চেপে দিল্লি গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হাত ধরে যাঁরা যাঁরা বিজেপি দলের খাতায় নাম লিখিয়ে ছিলেন,রাজীব বন্দোপাধ্যায় ছিলেন তাদের অন্যতম।বাংলায় ডবল ইঞ্জিন হবে, উন্নয়নের বন্যা বইবে কত না প্রতিশ্রুতি আদায় করে গদ গদ হয়ে ফিরেছিলেন তিনি।স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কথা বলে তিনি দেখেছিলেন স্বপ্ন ।

তৃনমূল দলে স্বচ্ছ ভাবমূর্তির রাজীব বন্দোপাধ্যায় যে সেদিন ভুল করেছিলেন সে কথা আজ তার ফেস বুক পোস্ট থেকেই উঠে আসছে।তবে দল তাকে নেমে কি নেবে না ,সে কথা আলাদা।তবে মন্তিত্ব থেকে পদত্যাগ করে মমতা বন্দোপাধ্যায়ের ছবি নিয়ে অশ্রুসজল চোখে বলেছিলেন উনি আমার মায়ের মতো।আর বিজেপি দলে থেকেও তিনি মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে কঠিন কোন শব্দ প্রকাশ করেননি।

শুভেন্দু অধিকারী যখন দিল্লি তে অভিযোগের পাহাড় আনছেন তৃনমূল দলের বিরুদ্ধে ।আইন শৃঙ্খলার অবনতির কথা বলছেন বিজেপির হাই কমান্ডের কাছে।356 ধারা নিয়ে কথা উঠছে তখন রাজীব বন্দোপাধ্যায় তার তীব্র নিন্দা করছেন ফেসবুকে।বাংলার মানুষ এই সমস্ত কাজকে ভালো চোখে নিচ্ছেন না বলেই পরোক্ষ ভাবে হুমকি দিচ্ছেন বিজেপি কে।আর বিপুল জয়ের জন্য অভিনন্দন জানাচ্ছেন তৃনমূল সুপ্রিমো কে।

রাজনীতি তে সবই সম্ভব ।বিজেপির ভরাডুবির পর অনেকেই এখন লাইনে।তবে তাদের সঙ্গে রাজীব বন্দোপাধ্যায়ের তফাৎ তো আছেই।

বিগত ভোটে লক্ষাধিক মার্জিন নিয়ে তৃনমূলের টিকিটে ডোমজুড় কেন্দ্র থেকে জিতলেও এবার তিনি হেরেছেন বিজেপির টিকিটে।আর দল হিসাবে যে বিজেপির থেকে তৃনমূল অনেক বেশি শক্তিশালী এই বাংলায় তা তিনি কেন সকলেই বুঝেছেন।

মমতা বন্দোপাধ্যায় বলেছিলেন কেউ চলে গেলে ফিরে আসতে পারেন, আপত্তি নেই।আর তারপর থেকেই বিভিন্ন নেতা যোগাযোগ রাখেন তৃনমূল দলের সঙ্গেই ।এখন ও অবশ্য সে প্রক্রিয়া শুরু করেনি তৃনমূল ।কিন্তু রাজীব বন্দোপাধ্যায়ের এই পোস্ট ঘিরে উঠে আসছে বিতর্কের ঝড়।তবে কি রাজীব বন্দোপাধ্যায় ফিরছেন ঘাসফুলে।

দলে ফিরতেই পারেন রাজীব বন্দোপাধ্যায় ।তবে তৃনমূল দলে থাকার সময় হাওড়া জেলার গোষ্ঠীদ্বন্দ্ব মাথা চাড়া দেয় রাজীব কে কেন্দ্র করেই।হাওড়ার তৃনমূল নেতা অরুপ রায়ের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল সাপে আর নেউলে।রাজীব বন্দোপাধ্যায় দল ছেড়ে যাওয়ার পর রাজীব বিরুদ্ধ গোষ্ঠী আবার চলে আসে আলোকে।সেই গোষ্ঠী কি মেনে নেবে রাজীবের ফিরে আসা।

তবে তৃনমূল দলে মমতা বন্দোপাধ্যায় ই শেষ কথা।আর এখনো পর্যন্ত যা খবর তাতে করে দল ছাড়া দের দলে ফিরতে চাওয়া নিয়ে দল ইতিমধ্যেই ভাবনা চিন্তা শুরু করেছে।আর সেখানে রাজীব বন্দোপাধ্যায়ের পাল্লা অন্য দল বদলু দের থেকে ভারি।

ডোমজুড় কেন্দ্রের তৃনমূল সদস্য দের অভিমত উনি ফিরতেই পারেন।আমরা তো ওনাকে চলে যেতে বলিনি।উনি গেছেন স্ব ইচ্ছায়।মমতা বন্দোপাধ্যায় কে দেখে আমরা দল করি।তিনি চাইলে ফিরুক না দলে।আপত্তি করবো কেন।

রাজীব বন্দোপাধ্যায় দলে ফিরবেন কি ফিরবেন না ,সে কথা সময় বলবে।

রাজীব বন্দোপাধ্যায় এক সময় বেসুরো ছিলেন তৃনমূল দলে।এখন বিজেপি দলে সেই বেসুরো সুর।বলছেন মমতা বন্দোপাধ্যায়ের সমালোচনা না করে কোভিড ও ইয়াসের দিকে দলকে নজর দিতে।আবার মমতা বন্দোপাধ্যায়ের জয়গাথা গাইছেন।

শুধু রাজীব বন্দোপাধ্যায় একা নয়,সোনালী গুহ থেকে ফুটবলার দীপ্তেন্দু।সকলের সুর এক।বিজেপি দল সামাল দিতে অপারগ।

বীরভূমের লাভপুরের বিজেপির বুথ সভাপতি টোটোয় করে মাইক নিয়ে ঘুরছেন।আর বলছেন বিজেপি করে ভুল করেছি।

ভুল যে করেছেন সে কথা অনেক নেতার মুখেই।কারন মোহভঙ্গ ।দুশো আসন পেতে গিয়ে একশোর ঘর ও যে ছোঁয়া হলো না।

তবে রাজীব বন্দোপাধ্যায়ের মতো এরা কেউই হেভিওয়েট নয়।তাই রাজীবের ফেসবুক পোস্ট বিজেপির তাবড় তাবড় নেতার ঘুম কেড়ে নিচ্ছে ।


তরুন চট্টোপাধ্যায় ।