Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গড়বেতার বন্ধু সমাজের অরণ্যবন্ধু কর্মসূচি

নিজস্ব সংবাদদাতা, গড়বেতা,পশ্চিম মেদিনীপুর........ সোস্যাল মিডিয়াকে হাতিয়ার করে গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন "গড়বেতা বন্ধু সমাজ" সোশ্যাল ওয়েলফেয়ার গ্রুপের উদ্যোগে গড়বেতার আমলাগোড়া  ৯ নম্বর অঞ্চলের আদিবাসী অধ্যুষিত…

 


নিজস্ব সংবাদদাতা, গড়বেতা,পশ্চিম মেদিনীপুর........ সোস্যাল মিডিয়াকে হাতিয়ার করে গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন "গড়বেতা বন্ধু সমাজ" সোশ্যাল ওয়েলফেয়ার গ্রুপের উদ্যোগে গড়বেতার আমলাগোড়া  ৯ নম্বর অঞ্চলের আদিবাসী অধ্যুষিত এলাকা বুড়িয়ামি গ্রামে  দু'দিনব্যাপী অনুষ্ঠিত হলো বনমহোৎসবের "অরণ্য বন্ধু" নামে বিশেষ কর্মসূচি।


এই কর্মসূচির প্রথম দিনে বৃক্ষরোপণ সম্পর্কে সচেতনতা মূলক বার্তা প্রচার এবং গ্রামে গিয়ে বাচ্চাদের সাথে আলাপ করে গাছ লাগানোর জন্য গর্ত তৈরি করা হয়।পরের দিন শিশুদের হাতে চারা গাছ তুলে দেওয়া হয় এবং।শিশুদের নিজেদের উদ্যোগে চারাগাছ রোপণ ও বৃক্ষ-পরিচর্যা সম্পর্কে শিশুদের  ওয়াকিবহাল করা হয়। দুদিনের এই কর্মসূচিতে বিভিন্ন সমময়ে উপস্থিত ছিলেন আমলাগোড়া ৯ নম্বর অঞ্চলের প্রধান পূর্ণিমা চৌধুরী ও বুড়িয়ামি শিশু শিক্ষাকেন্দ্রের শিক্ষিকা রত্না পাল কর,স্থানীয় পঞ্চায়েত সদস্যা পলি রজক প্রমুখ।

বন্ধু সমাজের সদ্যপ্রয়াত এক বন্ধু অভিষেক গনের মা এই  বৃক্ষরোপণ কর্মযজ্ঞে "গড়বেতা বন্ধু সমাজ"কে বিশেষ সহযোগিতা করেন।গড়বেতা বন্ধু সমাজের সদস্য দেবব্রত পাল বলেন "উষ্ণায়ন কে পরাস্ত করতে সবুজায়নই একমাত্র পথ'। তিনি আরো বলেন,আগামী দিনে তাঁরা তাঁদের সাধ্যমত সবুজায়নের পাশাপাশি অন্যান্য সামাজিক কাজকর্ম করার ও মানুষের পাশে দাঁড়ানোর।বন্ধু সমাজের  এই কর্মকাণ্ড এলাকাবাসীর কাছে যথেষ্ট প্রংশসা পেয়েছে।