Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উচ্চ মাধ্যমিকে প্রথম দশে ৩ জন পূর্ব মেদিনীপুর

নিজস্ব সংবাদদাতা, তমলুক: মাধ্যমিকের পাশাপাশি উচ্চমাধ্যমিকেও রাজ্যের মধ্যে সম্ভাব্য প্রথম দশের মধ্যে জায়গা করে নিল পূর্ব মেদিনীপুর জেলার ৩ কৃতি ছাত্র। তবে বরাবরই পাসের হারের দিক থেকে পূর্ব মেদিনীপুর জেলা শীর্ষস্থানে থাকলেও করণা আ…

 


নিজস্ব সংবাদদাতা, তমলুক: মাধ্যমিকের পাশাপাশি উচ্চমাধ্যমিকেও রাজ্যের মধ্যে সম্ভাব্য প্রথম দশের মধ্যে জায়গা করে নিল পূর্ব মেদিনীপুর জেলার ৩ কৃতি ছাত্র। তবে বরাবরই পাসের হারের দিক থেকে পূর্ব মেদিনীপুর জেলা শীর্ষস্থানে থাকলেও করণা আবহের দরুন পিছিয়ে পড়ায় এবারের ফলাফল নিয়ে বেশ কিছুটা হতাশ শিক্ষা মহল।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর জেলার এবারে মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৩৯১৩জন। যার মধ্যে সফলভাবে উত্তীর্ণ হয়েছে ৪২৬৬৭জন। বৃহস্পতিবার মধ্যশিক্ষা পর্ষদ এর সম্ভাব্য মেধা তালিকা অনুযায়ী পূর্ব মেদিনীপুর জেলায় উচ্চমাধ্যমিকে নবম স্থান অধিকারিদের তালিকায় নাম উঠে এসেছে নন্দীগ্রামের আমদাবাদ হাই স্কুলের ছাত্র শুভ্রদ্বীপ মাইতির। এবারে তার প্রাপ্ত নম্বর ৪৯১। সেই সঙ্গে দশম স্থানে জায়গা করে নিয়েছে পূর্ব মেদিনীপুর জেলার আরো দুই কৃতি ছাত্র কন্টাই মডেল হাই স্কুলের সুদিব্য জ্যোতি করণ ও তমলুকের কেলোমাল সন্তসীনি হাইস্কুলের শুভদীপ মাইতি। এবারে তাদের প্রাপ্ত নম্বর ৪৯০। সেই সঙ্গে প্রায় ৪২৬৬৭ জন পরীক্ষার্থী সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। ৯৭ দশমিক ১৬ শতাংশ। যা প্রায় সারা রাজ্যের নিরিখে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে। স্বাভাবিকভাবেই জেলার এই ফলাফলের খতিয়ানে অনেকটাই হতাশ শিক্ষানুরাগীরা। মান অনুযায়ী সঠিক মূল্যায়ন করা হয়নি বলে ও দাবি তুলেছেন কেউ কেউ। যদিও এ বিষয়ে পূর্ব মেদিনীপুর জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) আমিনুল আহাসান জানিয়েছেন, উচ্চমাধ্যমিকে এবারে সম্ভাব্য প্রথম ১০ এর মধ্যে জেলার ৩ জন কৃতি ছাত্র-ছাত্রী জায়গা করে নিতে পেরেছে। মোটের ওপর ফলাফলও ভাল হয়েছে।