Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এস ইউ সি আই এর বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব সংবাদদাতা, তমলুক: পরিবহন ব্যবস্থা সচল রাখার পাশাপাশি বাস ভাড়া নিয়ে অচলাবস্থা দূর করার দাবিতে জেলা জুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন এসইউসিআই এর।তাদের দাবি, পেট্রোল ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বোঝা করোণাক্লিষ্ট জনগণের ওপর ন…

 


নিজস্ব সংবাদদাতা, তমলুক: পরিবহন ব্যবস্থা সচল রাখার পাশাপাশি বাস ভাড়া নিয়ে অচলাবস্থা দূর করার দাবিতে জেলা জুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন এসইউসিআই এর।

তাদের দাবি, পেট্রোল ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বোঝা করোণাক্লিষ্ট জনগণের ওপর না চাপিয়ে বাস মালিক-যাত্রী কমিটি-পরিবহন বিশেষজ্ঞদের নিয়ে কমিটি গঠন করে বাস ভাড়ার বিষয়ে সরকারি নীতি অবিলম্বে ঘোষণা করা হোক। শুক্রবার এমনই দাাবিকে সামনে রেখে সংগঠনের পক্ষ থেকে জেলার পাঁশকুড়া, মেছেদা, নোনাকুড়ি, কাঁথি, তমলুক প্রভৃতি স্থানে প্রচার সভা হয়। দলের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদিকা অনুরূপা দাস জানান, রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমকে উপরোক্ত দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে। ইতিমধ্যেই জেলা জেলাশাসককে এই বিষয়ে আমরা ডেপুটেশন দিয়েছি। আমরা চাই-সম্প্রতি পেট্রোল-ডিজেলের যতটা দাম বেড়েছে, রাজ্য সরকার ওই পরিমাণ অর্থ ভর্তুকি দিক বাস মালিকদের। নতুবা ঐ ক্ষেত্রে রাজ্য সরকারের চাপানো ট্যাক্স থেকে সম পরিমাণ অর্থ কমানো হোক, যাতে কোনোভাবেই বাসের ভাড়া বাড়ানো না হয়।

        প্রসঙ্গত উল্লেখ্য, সরকারের পক্ষ থেকে এ বিষয়ে স্পষ্ট কোনো নীতি ঘোষণা না করায় একদিকে বাস মালিকরা কম যাত্রী পরিবহনের অজুহাতে যাত্রীদের কাছ থেকে ন্যূনতম ১০ টাকা এবং বেশি দূরত্বের ক্ষেত্রে যথেচ্ছ ভাড়া আদায় করছে। অন্যদিকে বাসে করোণা বিধি না মেনেই গাদাগাদি করে যাত্রী তোলা হচ্ছে বলে অভিযোগ তুলে সরব হয়েছেন যাত্রী পরিবহন কমিটিও।