Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডাইনী" অপবাদে একঘরে পরিবারের পাশে মেদিনীপুর ক্যুইজ কেন্দ্র

দেশমানুষডেস্ক,ঝাড়গ্রাম.........ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ এর মাগুরাতে ডাইনি অপবাদে একঘরে করা হয় এক ব্যক্তিকে। এই খবর পেয়ে মঙ্গলবার মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা গ্রামে আসেন। উপস্থিত ছিলেন গৌতম কুমার…

 


দেশমানুষডেস্ক,ঝাড়গ্রাম.........ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ এর মাগুরাতে ডাইনি অপবাদে একঘরে করা হয় এক ব্যক্তিকে। এই খবর পেয়ে মঙ্গলবার মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা গ্রামে আসেন। উপস্থিত ছিলেন গৌতম কুমার বোস,মণিকাঞ্চন রায়, সুভাষ জানা, মনিকাঞ্চন রায় ,ভাস্করব্রত পতি প্রমুখ। "ডাইনি" বিষয়ক কুসংস্কার নিয়ে তাঁরা গ্রামের মানুষের সাথে কথা বলেন এবং সচেতন করেন। উল্লেখ্য এই মাগুরা গ্রামটিই রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা তথা প্রখ্যাত রাজনৈতিক ব্যক্তিত্ব ঝাড়খণ্ড পার্টি ( নরেন ) এর নরেন হাঁসদার পৈতৃক গ্রাম।

উল্লেখ্য, মাগুরা গ্রামের বাসিন্দা ফাগু মাণ্ডিকে ডাইনি অভিহিত করে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। তাই এই ধরনের কুপ্রথার বিরুদ্ধে গ্রামের মানুষের সাথে কথা বলেন সংগঠনের সদস্যরা। ইতিমধ্যে এই ঘটনায় চারজনের নামে মামলা করা হয়েছে। গ্রামের বাসিন্দা পূর্ণ সোরেন, তপন হাঁসদা, বিশ্বজিৎ মাণ্ডিদের সঙ্গে ডাইনি প্রথার বিরুদ্ধে বোঝানো হয়। উপস্থিত ছিলেন ফাগু মাণ্ডির বাড়ির লোকজনও। সংগঠনের সদস্য গৌতম কুমার বোস জানান, আগামী সপ্তাহে এই গ্রামে ডাইনি প্রথার বিরুদ্ধে উভয় পক্ষকে নিয়ে একটি সচেতনতা শিবির করা হবে।