Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিপ্লবী মেদিনীপুর টাইমস্ পত্রিকার উদ্যোগে মেধা পুরস্কার প্রদান

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... বিপ্লবী মেদিনীপুর টাইমস্ পত্রিকার উদ্যোগে অনুষ্ঠিত হলো মেধা পুরস্কার প্রদান অনুষ্ঠান। ৩৭ বছর অতিক্রান্ত অবিভক্ত মেদিনীপুর জেলার অন্যতম প্রাচীন ও প্রতিনিধি স্থানীয় দৈনিক বিপ্লবী মেদিনীপুর টাইমস্ …



 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... বিপ্লবী মেদিনীপুর টাইমস্ পত্রিকার উদ্যোগে অনুষ্ঠিত হলো মেধা পুরস্কার প্রদান অনুষ্ঠান। ৩৭ বছর অতিক্রান্ত অবিভক্ত মেদিনীপুর জেলার অন্যতম প্রাচীন ও প্রতিনিধি স্থানীয় দৈনিক বিপ্লবী মেদিনীপুর টাইমস্ পত্রিকার উদ্যোগে অনুষ্ঠিত হলো ৩৪ তম বর্ষ মেধা পুরস্কার প্রদানের প্রথম পর্বের অনুষ্ঠান। মেদিনীপুর শহরে অবস্থিত পশ্চিম মেদিনীপুর জেলা রেডক্রশ সোসাইটি সভাকক্ষে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।এই পর্যায়ে মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী মেদিনীপুর শহরের মেধাবী শিক্ষার্থীর পাশাপাশি উচ্চ-মাধ্যমিকে জেলায় প্রথম স্থানাধিকারী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। পাশাপাশি একজন বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রী ও ১৪ জন দুঃস্থ শিক্ষার্থীকে আর্থিক ভাবে সহয়তা করা হয়। পরবর্তী পর্বে মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিকে জেলা কৃতি শিক্ষার্থীদের এবং আরো ৪৮ জন দুঃস্থ শিক্ষার্থীকে পত্রিকার কর্ণেলগোলা অফিস থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

এদিনের অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রের কৃতি পাঁচজন ব্যক্তিত্বকে পুরস্কৃত করা হয়।ক্রীড়াক্ষেত্রে সম্মানিত হন মহিলা রেফারি মাহী টুডু, বন্যপ্রাণ সংরক্ষণ ও পরিবেশ রক্ষায় বিশেষ অবদানের জন্য সম্মানিত হন সর্পবন্ধু দেবরাজ চক্রবর্তী, সঙ্গীত জগতে বিশেষ অবদানের জন্য সম্মানিত হন বর্ষীয়ান সঙ্গীত শিল্পী ভারতী বন্দ্যোপাধায়, সম্মানিত হন প্রতিভাবান শিশুশিল্পী আরাত্রিকা ঘোষ, সম্মানিত হন উদীয়মান তরুণ ফুটবলার আকাশ দোলাই। এছাড়া পাশাপাশি কোভিভ পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ সংবর্ধনা দেওয়া হয় শিক্ষক অখিলবন্ধু মহাপাত্রকে। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান পত্রিকার সম্পাদক তারাশঙ্কর চক্রবর্তী। শুরুতে উদ্বোধনী সঙ্গীত হিসেবে "বন্দেমাতরম" সঙ্গীতটি পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী আলোক বরণ মাইতি। সরস্বতী বন্দনা পরিবেশন করেন শাক্য চক্রবর্তী,পাহি চক্রবর্তী,শ্লোক চক্রবর্তী ও বন্দনা মন্ডল। উপস্থিত সকলকে শালবীথি'র পক্ষ থেকে রাখি পরানো হয়।

প্রতিবারের মতো এবারেও একটি স্মরণিকা প্রকাশিত হয়।এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও‌ মেদিনীপুরের সহকারী পৌর প্রশাসক ডাঃ গোলক বিহারী মাজী, বিশিষ্ট চিকিৎসক ডাঃ কাঞ্চন ধাড়া, বিশিষ্ট শিক্ষানুরাগী অসিত দত্ত, বিশিষ্ট শিক্ষক ও সমাজকর্মী সুব্রত মহাপাত্র, আইনজীবী তীর্থঙ্কর ভকত, সমাজসেবী শ্যামল দাস, সাহিত্যিক বিদ্যুৎ পাল, সমাজসেবী সুধাময় সরকার শিক্ষা প্রশাসক কৌস্তভ বন্দ্যোপাধ্যায়,বাচিক শিল্পী রত্না দে, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, চিকিৎসক ডাঃ অনূপম নায়েক, সমাজকর্মী পিন্টু সাউ,এডি বর্মন,পারমিতা সাউ,বাবলু দিগার ,দীপান্বিতা সেন খান,পম্পি খামরুই প্রমুখ। এদিনের অনুষ্ঠান সঞ্চালনা করেন পত্রিকার সম্পাদক তারাশঙ্কর চক্রবর্তী ও শিক্ষক অখিলবন্ধু মহাপাত্র। সভায় সভাপতিত্ব করেন মেধা পুরস্কার কমিটির অন্যতম সদস্য,পশ্চিম মেদিনীপুর জেলা রেডক্রশ সোসাইটির সম্পাদক, মেদিনীপুর পুরসভার সহকারী পৌর প্রশাসক বিশিষ্ট চিকিৎসক ডাঃ গোলোক বিহারী মাজী।সমবেত সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।