Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নিউটাউনে সাফাই অভিযানে নামলেন বাসিন্দারা

সোমনাথ মুখোপাধ্যায় সরকার উদ্যোগ গ্রহণে উদাসীন। তাই পরিচ্ছন্ন ও নির্মল পরিবেশ বজায় রাখতে, এলাকার জঙ্গল সাফাইয়ের কাজে নেমে পড়লেন এলাকার বাসিন্দারা। এই কাজে সামিল হয়েছেন এলাকার বিভিন্ন আবাসনের বসবাসকারী মানুষ। আগাছার জঙ্গল সাফ করে ব…



সোমনাথ মুখোপাধ্যায় 

সরকার উদ্যোগ গ্রহণে উদাসীন। তাই পরিচ্ছন্ন ও নির্মল পরিবেশ বজায় রাখতে, এলাকার জঙ্গল সাফাইয়ের কাজে নেমে পড়লেন এলাকার বাসিন্দারা। এই কাজে সামিল হয়েছেন এলাকার বিভিন্ন আবাসনের বসবাসকারী মানুষ। আগাছার জঙ্গল সাফ করে বৃক্ষরোপণ চলছে শহর কলকাতার সল্ট লেক সেক্টর ফাইভ সংলগ্ন নিউটাউনের ইকো আরবান অঞ্চলে। 


"আজ মঙ্গলবার। পাড়ার জঙ্গল সাফ করবার দিন!" রবীন্দ্রনাথের সহজ পাঠের শিক্ষা ব্যর্থ হয়নি! দিনটা শুধু বদলে গিয়েছে রবিবারে। আক্ষরিক অর্থেই বিশ্বকবির আদর্শকে সামনে রেখে, বিশিষ্ট চিকিৎসক ডাক্তার শঙ্কর দাস মহাপাত্রের নেতৃত্বে চলছে সাফাই অভিযান। চলছে বৃক্ষরোপণ। সহযোগিতায় এগিয়ে এসেছে নিউটাউন কলকাতা কেয়ার ফাউন্ডেশন।


ডাক্তার মহাপাত্র তাঁর বক্তব্যে বলেন, তাঁরা এলাকায় পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার বিষয়টিকে অগ্রাধিকার দিয়েছেন। মশা, মাছি, বিষাক্ত সাপ মুক্ত সুস্থ পরিবেশ তাঁদের অন্যতম লক্ষ্য। এতে করে ম্যালেরিয়া, ডেঙ্গুর মতো সংক্রামক রোগ ঠেকিয়ে রাখা সহজ হবে। তিনি আরো বলেন, সরকারি উদ্যোগের অভাব থাকলেও, পরিবেশ বিষয়ে নাগরিকদের সচেতনতা ও দায়বদ্ধতার মতো বিষয়গুলি অস্বীকার করার উপায় নেই। সেই লক্ষ্যে, আক্ষরিক অর্থেই নিউটাউনে আজ চলছে 'সবুজের অভিযান'!