Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যাসিওপিয়া-সাহিত্য-পত্রিকা-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

#অণুগল্প_লেখিকা_পিয়ালী_চক্রবর্তীঅরণ্যে রোদন#কলমে_পিয়ালী_চক্রবর্তীতারিখ: ১৬/০৮/২০২১
হাতে পায়ে ধরে কাকুতি মিনতি করা স্বত্তেও কেসটা কোর্টে তুলতে বিন্দুমাত্র মায়া করেননি অদ্রিজবাবু। বাড়ির পরিচারক বিপ্রদাসের ওপরে অদ্রিজবাবুর একমাত্র মে…

 


#অণুগল্প_লেখিকা_পিয়ালী_চক্রবর্তী

অরণ্যে রোদন

#কলমে_পিয়ালী_চক্রবর্তী

তারিখ: ১৬/০৮/২০২১


হাতে পায়ে ধরে কাকুতি মিনতি করা স্বত্তেও কেসটা কোর্টে তুলতে বিন্দুমাত্র মায়া করেননি অদ্রিজবাবু। বাড়ির পরিচারক বিপ্রদাসের ওপরে অদ্রিজবাবুর একমাত্র মেয়ে সুরঞ্জনার আনা অভিযোগকে সত্য প্রমাণ করতে উনি বাষট্টি বছরের বৃদ্ধ পরিচারককে কাঠগড়ায় তুলেছিলেন এবং ওনার মেয়ে সুরঞ্জনার ধর্ষণের মামলায় সাত বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল বিপ্রদাস। 


বৃদ্ধ হাড়ে কতটুকুই বা শক্তি অবশিষ্ট ছিল! হাজার অনুনয়-বিনয়-হাহাকার-কান্না সব বৃথা গেল। চোখের জল ফেলতে ফেলতে সেন্ট্রাল জেলের গাড়িতে ওঠবার সময় বিপ্রদাসের বলা কথাগুলো আজও কানে বাজে অদ্রিজবাবুর, "ছোটকর্তা! কত ছোট ছিলে তুমি যখন তোমার মা'কে হারিয়েছ, আমি তোমাকে একটা দিনের জন্যেও মায়ের অভাব বুঝতে দিইনি। আর আজ তুমি স্নেহে অন্ধ হয়ে তোমার মেয়ের করা পাপের দায়ভার আমার ওপরে চাপিয়ে দিলে! তোমার মেয়ের ফোনটা কোনোদিন ভালো করে দেখো! তাহলেই সব পরিষ্কার হয়ে যাবে তোমার কাছে। আমি আজ অবধি মুখ খুলিনি মামনির বদনামের ভয়ে। আমার বিচার তো আদালত করেছে, ফোনটা ভালো করে দেখো আর ভেবো তোমার বিচার কে করবে! ভালো থেকো, আমি আসছি।"


আজ বিপ্রদাসের প্রথম মৃত্যুবার্ষিকী। আজকের দিনেই গতবছর ওর জেল হয়েছিল। আজকের দিনেই জেলে গলায় ফাঁস লাগিয়ে ও আত্মহত্যা করেছিল। হ্যাঁ....গতবছর আজকের দিনেই অদ্রিজবাবু জানতে পারেন ওনার মেয়ের বহুগামিতা ও অজস্র পুরুষসঙ্গীর কথা। আজকের দিনেই উনি নিজের মেয়েকে গলা টিপে হত্যা করেন....হ্যাঁ.... আজকেই সেই দিন যেদিন বিপ্রদাসের কান্না অরণ্যে রোদনের মতোই বিফল হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিল জেলের কাল-কুঠুরিতে। 


আজ, ঠিক এক বছর পরে, বিপ্রদাস আর সুরঞ্জনার মৃত্যুবার্ষিকীতে জেলে বসে কথাগুলো ভাবছেন অদ্রিজবাবু। আমার বিচার! কে করবে! হাহাহাহাহা.......

Copyright © All Rights Reserved to Piyali Chakravorty