Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেছেদা সেন্ট্রাল বাস স্ট্যান্ডে আবর্জনা স্তুপ,প্রশাসনের দ্বারস্থ পরিবহন কর্মীরা

নিজস্ব সংবাদদাতা, তমলুক: চারিদিকে আবর্জনা দূরগন্ধে ভরা মেছেদা সেন্ট্রাল বাস স্ট্যান্ড। করোনা পরিস্থিতির মাঝে বর্ষার দিনে তা নিত্যযাত্রীদের কাছে আরো হয়ে উঠেছে যন্ত্রণাময়। পরিস্থিতি থেকে পরিত্রান পেতে এবার তাই ক্ষোভের কথা জানিয়ে…

 


নিজস্ব সংবাদদাতা, তমলুক: চারিদিকে আবর্জনা দূরগন্ধে ভরা মেছেদা সেন্ট্রাল বাস স্ট্যান্ড। করোনা পরিস্থিতির মাঝে বর্ষার দিনে তা নিত্যযাত্রীদের কাছে আরো হয়ে উঠেছে যন্ত্রণাময়। পরিস্থিতি থেকে পরিত্রান পেতে এবার তাই ক্ষোভের কথা জানিয়ে জেলা প্রশাসনের দ্বারস্থ হলেন পূর্ব মেদিনীপুর জেলার পরিবহন কর্মীরা। 

পূর্ব মেদিনীপুর জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত মেচেদা সেন্ট্রাল বাস স্ট্যান্ড। যা জেলার গেটওয়ে হিসেবে পরিচিত। আবার এই সেন্ট্রাল বাস স্ট্যান্ড সংলগ্ন একেবারে মেছাদা রেলওয় স্টেশন। স্বাভাবিকভাবেই জংশন এলাকার এই বাসস্ট্যান্ডের গুরুত্ব ক্রমশই বাড়ছিল। জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ কলকাতা, খড়গোপুর সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে কিংবা দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। হলদিয়া উন্নয়ন পর্ষদ এর উদ্যোগে এই বাসস্ট্যান্ডের মান উন্নয়নে সংস্কারক করা হয়েছে। ঝাঁ-চকচকে টাইলস থেকে শুরু করে বসানো হয়েছে হাই মাস্ট লাইট। কিন্তু এতসব এর মধ্যেও গুরুত্বপূর্ণ এই জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত মেছেদা বাস স্ট্যান্ড রক্ষণাবেক্ষণ এবং নজরদারি নিয়ে প্রশ্ন ওঠে।

 অভিযোগ, গুরুত্বপূর্ণ এই বাস স্ট্যান্ড সংলগ্ন মাছের আরত থাকায় প্রতিনিয়তই নোংরা আবর্জনা ফেলা হচ্ছে। আর তার জেরেই দুর্গন্ধ নোংরা জলে ভরে উঠছে গোটা এলাকা। স্বাভাবিকভাবেই করোনা পরিস্থিতির মাঝে বর্ষার দিনে এই বহু সাধের বাসস্ট্যান্ডের বেহাল দশায় এখন ক্ষোভে ফুঁসছেন এলাকার বাসিন্দা, নিত্যযাত্রী থেকে শুরু করে পরিবহন কর্মীরাও। 

এলাকার বাসিন্দা তথা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক সুকুমার মাইতি বলেন, নোংরা আবর্জনা সহ নর্দমার জল জমে গিয়ে একেবারে অস্বাস্থ্যকর পরিবেশে ভরে গিয়েছে। মাছের আরত এর নোংরা আবর্জনা প্রতিনিয়তই ফেলা হচ্ছে। দেখে মনে হয় সেন্ট্রাল বাস স্ট্যান্ডটা এখন একটা ভ্যাটে পরিণত হয়েছে।

 বাস কর্মী তাপস জানা, স্বপন সামন্তরা অভিযোগ করে বলেন, এতটাই দুর্গন্ধ যে খুব সকালে কিংবা ভরে গাড়ি নিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনভাবেই আমরা গাড়ি পার্কিং করে রাত টুকু থাকতে পাচ্ছিনা। পচা দুর্গন্ধের জন্য অসুস্থ হয়ে পড়ছি।

পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিক্ট বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুকুমার বেরা বলেন, করোনা পরিস্থিতির দরুন এখনো ট্রেন চালু হয়নি। তাই বাসের উপর নির্ভর করেন নিত্যযাত্রীদের যাতায়াত। কিন্তু এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে একটা সেন্ট্রাল বাস স্ট্যান্ডের এ অবস্থায় মানুষজন অসহায়। বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে।