Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আদিম জনজাতিদের উদ্যোগে ১ ম বর্ষ দুর্গাপুজো

নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর....খড়্গপুর লোকাল থানার অন্তর্গত শ্যমরাইপুর গ্রামের সরকার অনুমদিত "আদিম জনজাতি (PTG) লোধা/শবর ক্লাবের" পরিচালনায় প্রথম বর্ষ সর্বজনীন দুর্গোপুজো অনুষ্ঠিত হচ্ছে শ্যামরাইপুরে। ফিতে কেটে এই পুজো…

 



নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর....খড়্গপুর লোকাল থানার অন্তর্গত শ্যমরাইপুর গ্রামের সরকার অনুমদিত "আদিম জনজাতি (PTG) লোধা/শবর ক্লাবের" পরিচালনায় প্রথম বর্ষ সর্বজনীন দুর্গোপুজো অনুষ্ঠিত হচ্ছে শ্যামরাইপুরে। ফিতে কেটে এই পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আদিম জনজাতি গবেষক ডঃ শান্তনু পাণ্ডা । এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেশমী সিমেন্ট কোম্পানির জেনারেল ম্যানেজার সঞ্জীব ভট্টাচার্য,এজিএম কৌশিক কুমার আশ, অল ইন্ডিয়া SC/ST সেলের জেলা সম্পাদক , পুজো কমিটির সম্পাদক রবি নায়েক, সমাজ সেবী ডাঃ বাসুদেব চক্রবর্তী, সাংবাদিক শিবদেব মিত্র, সমাজকর্মী সৌমেন পাল ও পশ্চিমবঙ্গ লোধা/শবর সমিতির জেলা সম্পাদক ও পুজো কমিটির সভাপতি তারক বাগ।ফিতে কেটে ও প্রদীপ জ্বালিয়ে পুজো মন্ডপের দ্বারোদ্ঘাটন করা হয়। উদ্বোধনী বক্তব্য রাখেন ডঃ শান্তনু পাণ্ডা।তাঁর বক্তব্যে উঠে আসে "লোধা/শবরদের বঞ্চনার ইতিহাস, সরকার কি ভাবে তাদের সাহায্য করবে সে কথা ও তুলে ধরেন। পাশাপাশি তিনি বলেন এই পুজো যাতে প্রতি বছর হয়,তিনি এই পূজার পাশে থাকবেন।রেশমী সিমেন্ট কোম্পানির জেনারেল ম্যানেজার এই গ্রামের জন্য মন্দির, ক্লাব , চিকিৎসালয় ও কোচিং সেন্টারের তৈরীর কথা বলেন এবং তিনি জানান এবিষয়ে তাঁরা পাশে আছেন।


এদিনের অনুষ্ঠানে ৬০ জন বিধবা ও বৃদ্ধ মহিলাদের হাতে উৎসবের উপহার হিসেবে নতুন শাড়ি তুলে দেন অতিথি বৃন্দ।সমগ্র অনুষ্ঠান টি সঞ্চালনা করেন শিবদেব মিত্র। কমিটির কার্যকরী সভাপতি হিসেবে রয়েছেন সমাজকর্মী ঝর্না আচার্য। আনন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝাড়েস্বর বাগ, তপন মল্লিক, দীপক কোটাল, সোমনাথ নায়েক, সিদ্ধার্থ কোটাল প্রমুখ।