Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শহীদ স্মরণ ও গ্রন্থ প্রকাশ অনুষ্ঠান

দেশমানুষডেস্ক :  আজ তমলুক শহরের নিকট কিয়াখালি গ্রামে আগস্ট আন্দোলনের বীর শহীদ রামেশ্বর বেরার বাসভবনের সামনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই বীর বিপ্লবীকে স্মরণ করা হয় তার পরিবারের তরফ থেকে। এই অনুষ্ঠানে তরুণ ইতিহাস গবেষক জয়…

 


দেশমানুষডেস্ক :  আজ তমলুক শহরের নিকট কিয়াখালি গ্রামে আগস্ট আন্দোলনের বীর শহীদ রামেশ্বর বেরার বাসভবনের সামনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই বীর বিপ্লবীকে স্মরণ করা হয় তার পরিবারের তরফ থেকে। এই অনুষ্ঠানে তরুণ ইতিহাস গবেষক জয়দীপ পন্ডার লেখা গবেষণা ধর্মী পুস্তক আগস্ট বিপ্লবের অমর শহীদ বীর বিপ্লবী রামেশ্বর বেরা বইটি প্রকাশিত হয়। বইটির উদ্বোধক ইতিহাসবিদ ও সমাজসেবী পত্রিকা সম্পাদক জয়দেব মালাকার। বইটি রামেশ্বর বাবুর একমাত্র জীবিত পুত্র ৮৭বছর বয়েসি বনমালী বেরা মহাশয়ের হাতে লেখক তুলে দেন।


 অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন বিশিষ্ট সমাজসেবী দিলীপ দাস,সমাজসেবী পূর্ণচন্দ্র বেরা, প্রাক্তন সৈনিক ভীম চরণ দাস, বিশিষ্ট শিক্ষক জাহাঙ্গীর হোসেন, তরুণ ইতিহাস গবেষক অরুণ সাহু প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন শ্রী ভবানী মাইতি। অনুষ্ঠানে শহীদের স্মৃতি সংরক্ষণ করার ও শহীদ বেদী করার দাবি জানান হয়। এমন কি রাধাবল্লব পুর খালের ওপর ব্রিজ এর নাম রামেশ্বর বাবুর নামে রাখার প্রস্তাব ওঠে।