Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর ডি এ ভি স্কুলের উদ্যোগে বড় আকারের বৃক্ষরোপণ কর্মসূচির সূচনা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... গান্ধী জয়ন্তী ও লাল বাহাদুর জন্মদিবসকে সামনে রেখে বৃহৎ আকারের সবুজায়নের কর্মসূচি শুরু হলো মেদিনীপুর ডি এ ভি পাবলিক স্কুলে।শনিবার জাতির জনক মহাত্মা গান্ধী ও ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী  লাল বা…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... গান্ধী জয়ন্তী ও লাল বাহাদুর জন্মদিবসকে সামনে রেখে বৃহৎ আকারের সবুজায়নের কর্মসূচি শুরু হলো মেদিনীপুর ডি এ ভি পাবলিক স্কুলে।শনিবার জাতির জনক মহাত্মা গান্ধী ও ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী  লাল বাহাদুর শাস্ত্রীর জন্ম দিবস শ্রদ্ধার সঙ্গে উদযাপন করা হলো মেদিনীপুর শহরের স্বনামধন্য বিদ্যালয়  ডিএভি পাবলিক স্কুলে। এই উপলক্ষ্যে প্রকৃতির  সবুজায়নের কথা ভেবে একটি "মেগা ট্রি প্লান্টেশন ড্রাইভ"-এর কর্মসূচি শুরু হয়। ডিএভি পাবলিক স্কুলের ব্যবস্থাপনায় বৃহৎ এই  বৃক্ষরোপণ কর্মসূচীতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় কলকাতার রবীন্দ্র সরোবর ফ্রেন্ডস এন্ড ফোরাম নামক একটি সংস্থা। তাঁরা প্রায় একহাজারটি বিভিন্ন রকম ফলের বৃক্ষ প্রদান করে তারা বিদ্যালয়কে সহযোগিতা করেন। উপস্থিত সকলের সামনে এদিনের অনুষ্ঠানের তাৎপর্য তুলে ধরেন বিদ্যালয়ের অধ্যক্ষ বনমালী বিশওয়াল।এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুর পৌরসভার চেয়ারপার্সন সৌমেন খান, বন উপাধ্যক্ষ বুদ্ধদেব মন্ডল,রাজা নরেন্দ্র লাল খান মহিলা মহাবিদ্যালয় প্রাক্তন অধ্যক্ষ প্রভাকর সেনগুপ্ত,কেডি কলেজ অফ কমার্স এন্ড জেনারেল স্টাডিজের অধ্যক্ষ ড. দুলাল চন্দ্র দাস , ন্যাশনাল এগ কমিশনের চেয়ারপার্সন এবং  মেদিনীপুর রোটারী ক্লাবের সভাপতি বিশিষ্ট সমাজসেবী মদনমোহন মাইতি  মেদিনীপুর কলেজের পদার্থবিদ্যা বিভাগীয় প্রধান শ্র তনুশ্রী ঘোষ এবং বিদ্যালয়ের শুভাকাঙ্ক্ষী  রাজু বালী।


বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে আজকের এই অনুষ্ঠানটি গুগলের মিটের  মাধ্যমে অনলাইনে সম্প্রচার করা হয়। অনলাইনে যুক্ত ছিলেন বিদ্যালয়ের পরিচালন সমিতির চেয়ারম্যান এস কে পাল  , অ্যাসিস্ট্যান্ট রিজিওনাল ডাইরেক্টর  পাপিয়া মুখার্জি , বিদ্যালয়ের  ম্যানেজার  এন পি দত্ত, বিশিষ্ট শিক্ষক সুদীপ কুমার খাঁড়া এবং রবীন্দ্র সরোবর ফ্রেন্ড ফ্রেন্ডস ফোরামের সভাপতি সেক্রেটারি ও অন্যান্য সদস্যবৃন্দ ।প্রদীপ প্রজ্জ্বলন, গান্ধীজি ও শাস্ত্রীর  প্রতিকৃতিতে মাল্যদান এবং গুটি কয়েক ছাত্রীদের নিয়ে সমবেত উদ্বোধনী নৃত্যের মাধ্যমে আজকের এই অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবৃন্দ তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরেন এবং বিদ্যালয়ের এই মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও কিছু অভিভাবক অভিভাবিকা উপস্থিত থেকে এই অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করে তোলেন। সমগ্র অনুষ্ঠানটি অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনা করেন বিদ্যালয়ের টিচার ইনচার্জ টি কে সন্নিগ্রহি।