Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সি পি আই এম নেতা সনাতন মাজি প্রয়াত

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : প্রয়াত হলেন প্রবীণ সিপিআইএম নেতা সনাতন মাজি। শুক্রবার সকালে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় দীর্ঘ রোগ ভোগের পর কোভিড আক্রান্ত হয়ে সনাতন মাজি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্য…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : প্রয়াত হলেন প্রবীণ সিপিআইএম নেতা সনাতন মাজি। শুক্রবার সকালে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় দীর্ঘ রোগ ভোগের পর কোভিড আক্রান্ত হয়ে সনাতন মাজি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। গড়বেতা কলেজে পড়ার সময়ে ছাত্র সংগঠন বিপিএসএফে যোগ দানের মাধ্যমে তিনি রাজনীতিতে যুক্ত হন। 

   


 ১৯৭৮-১৯৮৮ সাল পর্যন্ত তিনি গড়বেতা ৩নং পঞ্চায়েত সমিতির সহ সভাপতি এবং ১৯৮৮-১৯৯৩ সাল পর্যন্ত পঞ্চায়েত সমিতির সভাপতির দ্বায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৮ সালে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-এর সদস্য পদ লাভ করেন।চন্দ্রকোনা রোড লোক্যাল কমিটি এবং পরে চন্দ্রকোনা রোড জোনাল কমিটির সম্পাদক ছিলেন।১৯৯৬-২০১১পর্যন্ত তিনি সিপিআইএমের জেলা কমিটির সদস্য ছিলেন।আমৃত্যু তিনি পার্টি সদস্য ছিলেন।তাঁর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়তেই চন্দ্রকোনা রোড এলাকায় এবং পশ্চিম মেদিনীপুর জেলার বামপন্থী রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে আসে। মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে তাঁকে শ্রদ্ধা জানান কীর্তি দে বক্সী, সৌগত পন্ডা প্রমুখ সিপিআইএম নেতৃত্ব ও অন্যান্যরা। সিপিআইএম চন্দ্রকোনা রোড পার্টি অফিসে প্রয়াত সনাতন মাজির প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান সিপিআইএমের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য সুশান্ত ঘোষ,জেলা কমিটির সদস্য সনৎ চক্রবর্তীসহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।