Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দেবকমল সোসাইটির সাংস্কৃতিক সভা উলুবেড়িয়ায়

সোমনাথ মুখোপাধ্যায় অতিমারি পরিস্থিতিতেও সংস্কৃতি চর্চার বিষয়টিকে সামনে রেখে, একঝাঁক প্রতিষ্ঠিত লেখক, কবিদের উপস্থিতিতে সাহিত্য সংস্কৃতি বিষয়ক আলোচনা, স্বরচিত কবিতা পাঠ, পত্রিকা প্রকাশের মধ্যে দিয়ে তাদের প্রাক রজতজয়ন্তী বর্ষ পালন …



সোমনাথ মুখোপাধ্যায় 

অতিমারি পরিস্থিতিতেও সংস্কৃতি চর্চার বিষয়টিকে সামনে রেখে, একঝাঁক প্রতিষ্ঠিত লেখক, কবিদের উপস্থিতিতে সাহিত্য সংস্কৃতি বিষয়ক আলোচনা, স্বরচিত কবিতা পাঠ, পত্রিকা প্রকাশের মধ্যে দিয়ে তাদের প্রাক রজতজয়ন্তী বর্ষ পালন করল হাওড়া জেলার উলুবেড়িয়া মহকুমার জগদীশপুরের সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দেবকমল সোসাইটি। রবিবার উলুবেড়িয়ার হট্ বাইট অডিটোরিয়ামে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সভায় দেবকমল সোসাইটির পক্ষ থেকে প্রকাশ করা হয় নবীন প্রবীণদের লেখায় সমৃদ্ধ বনফুল পত্রিকার পবিত্র শঙ্খ বিশেষ সংখ্যা। প্রয়াত কবি পবিত্র মুখোপাধ্যায় ও শঙ্খ ঘোষের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এই বিশেষ সংখ্যা বলে জানান সোসাইটি কর্ণধার তথা পত্রিকা সম্পাদক দেবাশিস দত্ত। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাহিত্যিক ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়। তিনি প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক শিবাশিস মুখোপাধ্যায়, দেবাংশু ঘোষ, পার্থজিৎ চন্দ প্রমুখ। সকলেই তাঁদের বক্তব্য রাখেন।


এছাড়াও উপস্থিত ছিলেন শহর ও জেলা থেকে আসা অন্যান্য লেখক কবিরা। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন বাসুদেব দাস। কবিদের স্বরচিত কবিতা পাঠের পর অনুষ্ঠিত হয় শ্রুতিনাটক রক্তপলাশ। সমগ্র অনুষ্ঠানটি যথাযথ পরিচালনা করেন দেবাশিস দত্ত, সমীরণ ভট্টাচার্য ও অতনু মন্ডল।