Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মায়ের মৃত্যু বার্ষিকীতে রক্তদান কর্মসূচির আয়োজন বাঁকুড়ার প্রধান শিক্ষকের

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া......জেলার সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোতে হন্য হয়ে "ডোনার" খুঁজে বেড়াচ্ছেন রোগীর আত্মীয়রা --- এমন ঘটনা প্রতিদিনই কোথাও না কোথাও দেখা যাচ্ছে । করোনা উদ্ভূত এহেন পরিস্থিতিতে তাই মাতৃ স্মৃ…

 


নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া......জেলার সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোতে হন্য হয়ে "ডোনার" খুঁজে বেড়াচ্ছেন রোগীর আত্মীয়রা --- এমন ঘটনা প্রতিদিনই কোথাও না কোথাও দেখা যাচ্ছে । করোনা উদ্ভূত এহেন পরিস্থিতিতে তাই মাতৃ স্মৃতিতে রক্তদান কর্মসূচির আয়োজন করলেন তিনি । তিনি তাপস কুমার মহান্তি ।


 বাঁকুড়া জেলার সারেঙ্গা থানার কুসুমটিকরি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিনি । তাপস বাবুর বাড়ি বাঁকুড়া জেলার সারেঙ্গা থানার জাম্বনী গ্রামে । তাঁর বাবা চিত্তরঞ্জন মহান্তি ছিলেন বাঁকুড়া জেলার রানিবাঁধ থানার হলুদ কানালি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের একজন ছাত্রদরদী শিক্ষক । মা বীনাপানি মহান্তি ছিলেন গৃহবধূ । চিত্তরঞ্জন বাবু গত হয়েছেন দীর্ঘ দিন আগেই । বিগত বৎসর বীণাপাণি দেবীও পরলোকগমন করেন । মায়ের পারলৌকিক ক্রিয়াকর্মের পাশাপাশি বিগত বৎসরও রক্তদান কর্মসূচির আয়োজন করেছিলেন তাপস বাবু । মায়ের প্রথম মৃত্যুবার্ষিকীতে এবছরও রক্তদান কর্মসূচির আয়োজন করেন তিনি জাম্বনী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে । তাঁর এই মানবিক উদ্যোগকে সর্বাঙ্গসুন্দর রূপ দেওয়ার জন্য এলাকার ছাত্র,যুব থেকে শুরু করে সমস্ত মানুষের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো । 


তাপস বাবু জানান, এদিনের কর্মসূচিতে তাঁর কন্যা সুবর্ণা মহান্তি সহ মোট 55 জন রক্ত দাতা,রক্ত দান করেন । এই কর্মসূচিতে অংশগ্রহণ করতে এগিয়ে এসে রক্তদান করেন,তাপস বাবুর প্রাক্তন ছাত্র ও জেলা বিদ্যালয় পরিদর্শক কার্যালয়ের বর্তমান আধিকারিক সজল মাহাত । এই রক্তদান কর্মসূচিকে সাফল্যমন্ডিত করার জন্য এবং এলাকার ছাত্র,যুবদের উদ্বুদ্ধ করার জন্য জীবনের চুরানব্বইতম রক্ত দান করেন বাঁকুড়া জেলার প্রাক্তন সভাধিপতি পার্থ প্রতিম মজুমদার । অন্যান্য রক্তদাতাদের মধ্যে যেমন ছিলেন অপূর্ব দাশ,শান্তনু মাইতি,অনিমেষ মিশ্র, শোভন নন্দীর মত বর্তমান সহকর্মীরা, সেরকমই ছিলেন তাঁর প্রাক্তন সহকর্মী অশোক মাজি (62), এলাকার বরিষ্ঠ নাগরিক অসিত হালদারের (63)মতো মানুষেরা । 


অনুষ্ঠানে উপস্থিত থেকে সর্বতো ভাবে সহ যোগিতা করেন জাম্বনী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জ্বল মল্লিক সহ পরিচালন সমিতির অন্যান্য সদস্য বৃন্দ । "রক্তদান জীবন দান "এই উদ্দেশ্যকে সামনে রেখে করোণা উদ্ভূত পরিস্থিতিতে,মায়ের মৃত্যু বার্ষিকীতে শোকোস্তব্ধ শিক্ষকের এহেন মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের মানুষ ।